দ্বিতীয় টি-টোয়েন্টির জন্য প্রস্তুত মুশফিক

এমনিতে ঐচ্ছিক অনুশীলনে বরাবরই নিয়মিত মুখ মুশফিকুর রহিম। তবু শুক্রবারের অনুশীলনে তাকে ঘিরে ছিল বাড়তি একটু কৌতূহল। আঙুলের চোট থেকে কতটা সরে উঠলেন তা দেখার ব্যাপার যে ছিল! সেই পরীক্ষায় ভালোভাবে উতরে গেলেন তিনি। অভিজ্ঞ ব্যাটসম্যানকে তাই পাওয়া যাবে শনিবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2022, 06:12 AM
Updated : 4 March 2022, 10:13 AM

প্রথম টি-টোয়েন্টির আগের দিন বুধবার দলের অনুশীলনে বল লাগে মুশফিকের ডানহাতের বুড়ো আঙুলে। জায়গাটা ফুলে থাকায় তিনি খেলতে পারেননি বৃহস্পতিবারের ম্যাচে। শুক্রবার তিনি অনুশীলন করেন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। পরে বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম সুখবর জানান মুশফিকের চোট নিয়ে।

“গত ২ তারিখে মুশফিকুর রহিমের আঙুলে বল লাগার পর এক্স-রে করানো হয়েছিল। সেখানে চিড় বা এই ধরনের কিছু আসেনি। গতকাল তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। দেখা গেছে যে, ফোলা আর নেই। আজকে সে ব্যাটিং করল। থ্রো ডাউন খেলল, স্পিনে ব্যাট করল, পেস বোলিংও খেলল। সবমিলিয়ে সে ভালো আছে। দ্বিতীয় ম্যাচে দলে থাকার বিবেচনায় সে আসবে।”

এই সিরিজ দিয়েই টি-টোয়েন্টি দলে ফিরেন মুশফিক। সবশেষ গত নভেম্বরে পাকিস্তান সিরিজের দলে তাকে রাখা হয়নি। নির্বাচকরা তখন বলেছিলেন, বিশ্রাম দেওয়া হয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যানকে। মুশফিক নিজে অবশ্য সংবাদমাধ্যমকে বলেছিলেন, দলের বাইরে রাখাকে তিনি বাদ হিসেবেই নিচ্ছেন।

এরপর বিপিএলে খুব ভালো না খেললেও জায়গা পান আফগানিস্তান সিরিজের স্কোয়াডে। দ্বিতীয় ম্যাচের একাদশে জায়গা পেয়ে বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একশ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবেন তিনি।

বাংলাদেশের হয়ে ৯৯ ম্যাচ খেলে মুশফিকের সার্বিক পারফরম্যান্স অবশ্য খুব ভালো নয়। ৬ ফিফটিতে ১ হাজার ৪৬৫ রান করেছেন স্রেফ ১৯.৭৯ গড় ও ১১৫.৭৫ স্ট্রাইক রেটে।