এবার অস্ট্রেলিয়া শিবিরে কোভিডের আঘাত

পাকিস্তানের বিপক্ষে বহুল আকাঙ্ক্ষিত টেস্ট সিরিজ শুরুর ঠিক আগে করোনাভাইরাস হানা দিয়েছে অস্ট্রেলিয়া শিবিরে। প্রাণঘাতী রোগটিতে আক্রান্ত হয়েছেন সফরকারী দলের স্পিন পরামর্শক ফাওয়াদ আহমেদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2022, 10:03 AM
Updated : 3 March 2022, 11:04 AM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার রাতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, ফাওয়াদের মাঝে হালকা উপসর্গ ছিল। আইসোলেশনে থেকে দলের সঙ্গে যোগ দিতে তাকে কোভিড-১৯ এর দুটি পরীক্ষায় নেগেটিভ হতে হবে।

পাকিস্তানে জন্ম নেওয়া ফাওয়াদ অস্ট্রেলিয়ার হয়ে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলেছেন। সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্স স্কোয়াডে ছিলেন এই লেগ স্পিনার।

চলতি পাকিস্তান সফরে দলের স্পিনারদের সাহায্য করার জন্য পরামর্শক হিসেবে তাকে নিয়োগ দেয় অস্ট্রেলিয়া। গত সোমবার অস্ট্রেলিয়া দলের হোটেলে পৌঁছানোর পর তার পরীক্ষা করা হয়।

দলের সঙ্গে যোগ দিতে আসার সঙ্গে সঙ্গে ফাওয়াদের কোভিড-১৯ পরীক্ষা করা হয় এবং তা পজিটিভ আসে। ধারণা করা হচ্ছে, পজিটিভ হওয়ার আগে অস্ট্রেলিয়া দলের কেউ তার সংস্পর্শে আসেনি। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিনইফো জানিয়েছে, বৃহস্পতিবার দলের সঙ্গে যুক্ত সবার কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে এবং সবার ফলাফল নেগেটিভ এসেছে।

গত বছর পিএসএলে খেলার সময়ও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ফাওয়াদ।

টেস্ট সিরিজের আগে দুই দল মিলিয়ে পাকিস্তান পেসার হারিস রউফের পর দ্বিতীয় সদস্য হিসেবে কোভিড-১৯ পজিটিভ হলেন ফাওয়াদ। পিএসএলের সবশেষ আসরে রউফও ছিলেন কালান্দার্স দলে।

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট শুরু হবে আগামী শুক্রবার, যা হতে যাচ্ছে ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে অস্ট্রেলিয়ার প্রথম আন্তর্জাতিক ম্যাচ।