প্রথম টি-টোয়েন্টিতে নেই মুশফিক

শততম টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে আরেকটু অপেক্ষা করতে হচ্ছে মুশফিকুর রহিমকে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে তিনি খেলতে পারছেন না। আঙুলের চোটে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান। আপাতত পর্যবেক্ষণে রাখা হয়েছে ৩৪ বছর বয়সী ব্যাটসম্যানকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2022, 07:15 AM
Updated : 3 March 2022, 07:15 AM

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার দলের অনুশীলনে আঙুলে এই চোট পান মুশফিক। তার চোটের অবস্থা বুঝে সতর্ককতা হিসেবে রাতে কিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে যোগ করা হয় টি-টোয়েন্টি দলে।

বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টি শুরুর ঘণ্টা দুয়েক আগে বিসিবি জানায়, এই ম্যাচে খেলতে পারবেন না মুশফিক। দ্বিতীয় ম্যাচ নিয়ে সিদ্ধান্ত শুক্রবার নেওয়া হবে বলে জানান বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম।

“গতকাল মুশফিকের ডান হাতের বুড়ো আঙুলে বল লাগার পর এক্স-রে করানো হয় তার। ওখানে খারাপ কিছু আসেনি। তবে জায়গাটা একটু ফুলে আছে এবং রঙ বদলে গেছে। ওকে পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং আজকের ম্যাচের জন্য বিবেচনার বাইরে রাখা হয়েছে। আগামীকাল অনুশীলনের পর আমরা ওকে নিয়ে সিদ্ধান্ত জানাব।”

এই সিরিজ দিয়েই টি-টোয়েন্টি দলে ফিরেছিলেন মুশফিক। সবশেষ গত নভেম্বরে পাকিস্তান সিরিজের দলে তাকে রাখা হয়নি। নির্বাচকরা তখন বলেছিলেন, বিশ্রাম দেওয়া হয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যানকে। মুশফিক নিজে অবশ্য সংবাদমাধ্যমকে বলেছিলেন, দলের বাইরে রাখাকে তিনি বাদ হিসেবেই নিচ্ছেন।

এরপর বিপিএলে খুব ভালো না খেললেও জায়গা পান আফগানিস্তান সিরিজের স্কোয়াডে। কিন্তু এবার বাধা হয়ে দাঁড়াল চোট।

বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মুশফিক। পারফরম্যান্স অবশ্য খুব ভালো নয়। ৬ ফিফটিতে ১ হাজার ৪৬৫ রান করেছেন স্রেফ ১৯.৭৯ গড় ও ১১৫.৭৫ স্ট্রাইক রেটে।