কোভিড থেকে সেরে না ওঠায় ভারত সিরিজে অনিশ্চিত হাসারাঙ্গা

করোনাভাইরাস পজিটিভ হওয়ার পর আইসোলেশনে কেটে গেছে সাত দিন। তবে এখনও সেরে ওঠেননি ভানিন্দু হাসারাঙ্গা। নতুন করে করানো কোভিড পরীক্ষায় আবারও পজিটিভ হয়েছেন শ্রীলঙ্কার এই লেগ স্পিনিং অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2022, 10:28 AM
Updated : 23 Feb 2022, 10:28 AM

ফলে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে হাসারাঙ্গাকে পাচ্ছে না শ্রীলঙ্কা, নিশ্চিত করেছেন দলটির মেডিকেল বিভাগের প্রধান অর্জুনা ডি সিলভা।

দুই দলের টি-টোয়েন্টি সিরিজ শুরু বৃহস্পতিবার। পরের দুই ম্যাচ শনি ও রোববার। সিরিজের বাকি অংশে হাসারাঙ্গার খেলা নির্ভর করছে কোভিড-১৯ নেগেটিভ হওয়া ও ফিটনেস পাওয়ার ওপর।

“নিশ্চিতভাবেই প্রথম ম্যাচে (ভারতের বিপক্ষে) সে খেলতে পারবে না। আমাদের কাজ হচ্ছে তাকে ভারতে নিয়ে আসা। তারপর সে খেলতে পারবে কী না, সেটা আলাদা বিষয়। সেটা নির্ভর করবে তার ফিটনেস ও অন্য আরও কিছু বিষয়ের ওপর।”

অস্ট্রেলিয়া সফরে গত ১৫ ফেব্রুয়ারি তৃতীয় টি-টোয়েন্টির আগে হাসারাঙ্গার শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। সাত দিনের বাধ্যতামূলক আইসোলেশনে থাকার কারণে পাঁচ ম্যাচ সিরিজের শেষ তিনটি খেলা হয়নি তার। আশা করা হচ্ছিল, ভারত সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে যাবেন তিনি।

ভারতে দলের সঙ্গে যোগ দিতে আরটি-পিসিআর টেস্টে নেগেটিভ হতে হতো হাসারাঙ্গাকে। ক্রিকইনফো তাদের বুধবারের প্রতিবেদনে জানায়, পরীক্ষায় ফের পজিটিভ ফল এসেছে তার।

অর্জুনা ক্রিকইনফোকে বুধবার বলেন, আগামীকালই হাসারাঙ্গার ফল নেগেটিভ আসবে বলে আশাবাদী তারা।

“হাসারাঙ্গা সাত দিনের আইসোলেশন সম্পন্ন করেছে।…তাই আমরা আশা করছি, আগামীকাল পিসিআর টেস্টে তার ফল নেগেটিভ আসবে।”

“এমন নয় যে, সে নতুনভাবে সংক্রমিত হয়েছে। বিষয়টি হলো অস্ট্রেলিয়ার মানদণ্ডে পুরনো সংক্রমণ থেকে সে সেরে ওঠেনি। প্রত্যেক দেশের পজিটিভ ফল থেকে মুক্তির মানদণ্ড আলাদা। অস্ট্রেলিয়ার সেটা একটু বেশি, তাই তাদের মানে পৌঁছাতে একটু সময় লাগে।”

ভারত সফরে দুটি টেস্টও খেলবে শ্রীলঙ্কা। মোহালিতে প্রথমটি শুরু ৪ মার্চ। দ্বিতীয় টেস্টটি হবে দিন-রাতের, ব্যাঙ্গালোরে শুরু ১২ মার্চ।