ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই আভিশকা

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আভিশকা ফার্নান্দোকে পাচ্ছে না শ্রীলঙ্কা। চোটে ছিটকে গেছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। একই কারণে নেই অলরাউন্ডার রমেশ মেন্ডিস ও ফাস্ট বোলার নুয়ান থুশারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2022, 12:13 PM
Updated : 22 Feb 2022, 08:13 AM

হাঁটুর চোটে পড়া আভিশকা জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। ৩২ ম্যাচে মাত্র ১২ গড়ে তার রান ৩৩৬। নেই কোনো ফিফটি। সবশেষ সিরিজে অস্ট্রেলিয়া সফরে দুই ম্যাচ খেলে করেন কেবল ১১ রান।

রমেশ অস্ট্রেলিয়ায় কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। দুই ম্যাচে থুশারা নিতে পারেন কেবল একটি উইকেট।

৪-১ ব্যবধানে হারা ওই সিরিজের দল থেকে ভারত সফরে নেই কেবল এই তিন জনই। সোমবার ঘোষিত ১৮ সদস্যের দলে নতুন মুখ আশিয়ান ড্যানিয়েল। ২১ বছর বয়সী এই অফ স্পিনারের দলে অন্তর্ভুক্তি অবশ্য নির্ভর করছে ‘মন্ত্রীর অনুমোদন’ সাপেক্ষে।

সম্প্রতি লিস্ট ‘এ’ ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন তিনি। শ্রীলঙ্কার ন্যাশনাল সুপার লিগে তিন ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। গত বছরের মার্চে টি-টোয়েন্টি অভিষেকের পর থেকে ২০ ওভারের ক্রিকেটে ১১ ম্যাচে তার উইকেট ১৪টি। গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে রিজার্ভ খেলোয়াড় হিসেবে ছিলেন তিনি।

ভারতে শ্রীলঙ্কা দলকে যথারীতি নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। তার সহকারী হিসেবে থাকছেন চারিথ আসালাঙ্কা।

আগামী বৃহস্পতিবার লক্ষ্ণৌতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। ধর্মশালায় পরের দুই ম্যাচ শনি ও রোববার।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল: দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসানকা, কুসল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), দিনেশ চান্দিমাল, দানুশকা গুনাথিলাকা, কামিল মিশারা, জানিথ লিয়ানাগে, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, মাহিশ থিকশানা, জেফ্রি ভ্যান্ডারসে, প্রাভিন জয়াবিক্রমা, আশিয়ান ড্যানিয়েল (মন্ত্রীর অনুমোদন সাপেক্ষে)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক