বাংলাদেশের কোচ হতে আগ্রহী টেইট পেলেন পাকিস্তানের দায়িত্ব

বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নিতে আগ্রহ দেখানো শট টেইট পেয়েছেন নতুন ঠিকানা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে এক বছরের জন্য চুক্তি সেরে ফেলেছেন অস্ট্রেলিয়ার সাবেক গতিময় পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2022, 12:10 PM
Updated : 9 Feb 2022, 12:10 PM

চলতি বিপিএলে বোলিং কোচ হিসেবে টেইটকে বাংলাদেশে এনেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কাউন্টি চ্যাম্পিয়নশিপের দায়িত্ব নিতে চট্টগ্রামের প্রধান কোচ পল নিক্সন ইংল্যান্ডে পাড়ি জমালে এখন টেইট পালন করছেন দলটির প্রধান কোচের দায়িত্ব।

বিপিএলে কোচিং করাতে এসেই বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হয়েছিলেন ওটিস গিবসন। বাংলাদেশের সবশেষ নিউ জিল্যান্ড সফরে তার মেয়াদ শেষ হলে তিনি আর চুক্তি নবায়ন করেননি। সেই শূন্য পদে যোগ দেওয়ার আগ্রহের কথা কদিন আগে বলেছিলেন টেইট।

আপাতত তা আর হচ্ছে না। তিনি এখন কাজ করবেন শাহিন শাহ আফ্রিদি, হাসান আলিদের সঙ্গে। 

লম্বা সময়ের জন্য এখনই কারো হাতে দলের দায়িত্ব তুলে দিতে চায় না পিসিবির কর্তারা। অস্থায়ী ভিত্তিতে এগোতে চায় তারা। সেই ধারায় অন্তর্বর্তীকালীন কোচ সাকলায়েন মুশতাকের সঙ্গে আরও এক বছর চুক্তির মেয়াদ বাড়িয়েছে পাকিস্তানের বোর্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য বুধবার দল ঘোষণার সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়গুলো নিশ্চিত করেছে পিসিবি। আসছে এই সিরিজের জন্য পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দলটির ব্যাটিং গ্রেট মোহাম্মদ ইউসুফকে এবং ফিল্ডিং কোচ থাকবেন আব্দুল মজিদ। ধারনা করা হচ্ছে, অস্ট্রেলিয়া সিরিজের পারফরম্যান্সকে মূল্যায়নে নিয়েই পূর্ণ-মেয়াদে কাউকে দায়িত্ব দিবে বোর্ড।

গত সেপ্টেম্বরে মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনিস সরে দাঁড়ালে আব্দুর রাজ্জাকের সঙ্গে জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নেন সাকলায়েন। সবশেষ বাংলাদেশ সফর পর্যন্ত ছিল তাদের মেয়াদ। ইএসপিনক্রিকইনফোর ধারণা, বোর্ডকে পদত্যাগপত্রও জমা দিয়েছিলেন সাকলায়েন। কিন্তু পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা সাবেক এই স্পিনারকে আরও ১২ মাস দায়িত্বটি পালনের জন্য রাজি করান।

সর্বকালের সবচেয়ে গতিময় ফাস্ট বোলারদের একজন টেইট গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেন। বিপিএলের আগে সেটিই ছিল তার উল্লেখযোগ্য কোচিং অভিজ্ঞতা।