মাহমুদুলের ডান হাতে তিন সেলাই

নিউ জিল্যান্ডে দ্বিপক্ষীয় সিরিজে প্রথম জয়ের আশা উজ্জ্বল করার দিনে একটা দুঃসংবাদ শুনল বাংলাদেশ। হাতে চোট পেয়েছেন মাহমুদুল হাসান জয়। এই টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাট করা তরুণ ব্যাটসম্যানের ডান হাতে পড়েছে তিনটি সেলাই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2022, 08:57 AM
Updated : 4 Jan 2022, 08:58 AM

মাউন্ট মঙ্গানুই টেস্টের চতুর্থ দিন ফিল্ডিং করার সময় চোট পান মাহমুদুল। দিনের খেলা শেষে তার চোটের অবস্থা চানান দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান। 

“আজ ফিল্ডিং করার সময় মাহমুদুল হাসান জয় ডান হাতের তৃতীয় ও চতুর্থ আঙুলের মধ্যে চোট পেয়েছে। এখানে যে চিকিৎসক ছিলেন, তিনি সেলাই করে দিয়েছেন। তিটি সেলাই পড়েছে। ওকে এখন সাত থেকে ১০ দিন পর্যবেক্ষণে থাকতে হবে।”

“যা যা চিকিৎসা, ওষুধ দরকার, এরই মধ্যে সেগুলো তাকে দেওয়া হয়েছে। এখন কনজারভেটিভ ম্যানজমেন্ট করা হবে।”

চলতি টেস্টে মাহমুদুলের আবার ব্যাটিং করা নিয়ে তো শঙ্কা জাগলই, অবস্থার নাটকীয় উন্নতি না হলে খেলতে পারবেন না হয়তো পরের টেস্টও।

এই টেস্টের প্রথম ইনিংসে তিনটি ভালো জুটি গড়ার পথে ২২৮ বলে ৭৮ রানের ইনিংস খেলেন মাহমুদুল। তার গড়ে দেওয়া ভিতের উপর দাঁড়িয়ে প্রথম ইনিংসে ৪৫৮ রান তুলে ১৩০ রানের লিড নেয় বাংলাদেশ।

বে ওভালে চতুর্থ দিনের খেলা শেষে নিউ জিল্যান্ডের স্কোর ৫ উইকেটে ১৪৭। এগিয়ে আছে তারা কেবল ১৭ রানে। ক্রিজে আছেন রস টেইলর ও রাচিন রবীন্দ্র, যা তাদের বিশেষজ্ঞ ব্যাটসম্যানদের শেষ জুটি। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক