ক‍্যারিবিয়ানে ইংল‍্যান্ডের প্রধান কোচ কলিংউড

মূল কোচ ক্রিস সিলভারউড থাকবেন বিশ্রামে। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারপ্রাপ্ত কোচ হিসেবে কাজ করবেন পল কলিংউড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2021, 04:36 PM
Updated : 21 Dec 2021, 04:36 PM

জানুয়ারিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ক্যারিবিয়ানে যাবে ইংল্যান্ড। ইএসপিএনক্রিকইনফো মঙ্গলবারের প্রতিবেদনে জানায়, ওই সিরিজে বিশ্রামে থাকবেন সিলভারউড।

ইংল্যান্ড দলের সহকারী কোচদের একজন কলিংউড টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দলের সঙ্গে ছিলেন চলমান অ্যাশেজের সময়ও। তবে গত সপ্তাহে যুক্তরাজ্য ফেরেন তিনি। ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার আগে তিনি বড়দিন পরিবারের সঙ্গেই কাটাবেন।

ঠাসা আন্তর্জাতিক সূচিতে নিজের ওপর চাপ কমাতে গত ১৮ মাসে মাঝে মধ্যেই সিরিজ থেকে বিশ্রাম নিয়েছিলেন ইংল্যান্ডের প্রধান কোচ সিলভারউড। ২০২০ সালে তার অনুপস্থিতিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দায়িত্ব পালন করেন কলিংউড। ওই বছরের গ্রীষ্মের শেষ দিকে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে গ্রাহাম থর্প ছিলেন এই দায়িত্বে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য আগামী সপ্তাহে দল ঘোষণা করতে পারে ইংল্যান্ড। আগামী ২২ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজটিতে অ্যাশেজ দলের কাউকে না রাখার সম্ভাবনাই প্রবল। কারণ স্রেফ চার দিন আগে শেষ হবে হোবার্ট টেস্ট।

সিরিজের পরের চার টি-টোয়েন্টি হবে ২৩, ২৬, ২৯ ও ৩০ জানুয়ারি। সবগুলো ম্যাচই হবে বারবাডোজের কেনসিংটন ওভালে।

এরপর মার্চে তিন টেস্টের সিরিজ খেলবে দুই দল।