করোনাভাইরাসে আক্রান্ত আয়ারল্যান্ডের ৫ সদস্য

কদিন পরেই শুরু যুক্তরাষ্ট্রের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফর। ব্যস্ত সূচির এই সময় বড় ধাক্কা খেল আয়ারল্যান্ড। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দলটির চার ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের একজন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2021, 06:07 PM
Updated : 17 Dec 2021, 06:07 PM

ক্রিকেট আয়ারল্যান্ড শুক্রবার বিবৃতি দিয়ে জানিয়েছে, যুক্তরাষ্ট্র সফরের আগে কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হওয়ায় এদিন মিয়ামিতে পৌঁছানো দলের সঙ্গে যেতে পারেননি ব্যারি ম্যাককার্থি ও জর্জ ডকরেল। আইসোলেশনের নির্ধারিত সময় কাটিয়ে ও পিসিআর টেস্টে নেগেটিভ হয়ে শিগগিরই সতীর্থদের সঙ্গে যোগ দিবেন তারা।

ইউএস টি-টোয়েন্টি ওপেন টুর্নামেন্ট খেলার সুবাদে হ্যারি টেক্টর ও গ্যারেথ ডেলানি আছেন যুক্তরাষ্ট্রে। জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার আগে কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হন এই দুইজনও। তাই তাদের থাকতে হচ্ছে ১০ দিনের রুম-আইসোলেশনে।

যুক্তরাষ্ট্র সফরের আগে করানো পরীক্ষায় পজিটিভ ফল আসে আয়ারল্যান্ডের সহকারী কোচ গ্যারি উইলসনেরও। পরে অবশ্য ওই ফল ভুল বলে জানিয়েছে আইরিশ ক্রিকেট বোর্ড। তবে এ কারণে দলের সঙ্গে যেতে পারেননি তিনিও। পুনরায় তাকে পরীক্ষা করানো হবে, নেগেটিভ ফল এলেই রোববার যুক্তরাষ্ট্রের উদ্দেশে উড়াল দিবেন তিনি।

মিয়ামিতে পৌঁছানোর পর করানো প্রথম পরীক্ষায় আয়ারল্যান্ড দলের সব ক্রিকেটার ও কোচদের নেগেটিভ ফল আসে। 

কোভিড-১৯ পজিটিভ একজনের সংস্পর্শে আসায় দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে যেতে পারেননি ক্রেইগ ইয়াংও। নর্দার্ন আয়ারল্যান্ডের নিয়ম অনুযায়ী, আগামী ১০ দিন সফর করতে পারবেন না তিনি। এরপর পিসিআর টেস্টে নেগেটিভ ফলের সাপেক্ষে দলের সঙ্গে যোগ দিতে পারবেন।

ডাম্বুলা জায়ান্টসের হয়ে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলছেন জশ লিটল। একের পর এক ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ হওয়ায় তাকে ডেকে পাঠিয়েছে আয়ারল্যান্ড।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে আগামী ২২ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে আয়ারল্যান্ড। এরপর ক্যারিবিয়ানে সফর করবে তারা। সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে ৮ থেকে ১৪ জানুয়ারির মধ্যে। একমাত্র টি-টোয়েন্টিটি হবে ১৭ জানুয়ারি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক