ভারতীয় যুবাদের বিশ্বকাপ অভিযানে সঙ্গী লক্ষ্মণ

ভারতের জাতীয় একাডেমির নতুন প্রধান হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন ভিভিএস লক্ষ্মণ। কলকাতায় বিসিসিআইয়ের সাধারণ সভায় শনিবার চূড়ান্ত অনুমোদন পেয়েছেন তিনি। ভারত-নিউ জিল্যান্ডের চলতি মুম্বাই টেস্ট ধারাভাষ্যকার ও বিশ্লেষক হিসেবে আপাতত তার শেষ ম্যাচ। আগামী ১৩ ডিসেম্বর থেকে শুরু হবে তার নতুন দায়িত্বে মেয়াদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 05:53 AM
Updated : 5 Dec 2021, 08:22 AM

রাহুল দ্রাবিড় ভারতের জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর একাডেমির প্রধানের দায়িত্বে আনা হলো লক্ষ্মণকে। তার প্রথম কাজ হবে আগামী মাসের বিশ্বকাপ অভিযানের জন্য ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে প্রস্তুত করা।

কোভিড পরিস্থিতিতে বিশ্বকাপের দল এখনও গুছিয়ে নিতে পারেনি ভারত। তাদের দুটি দল এখন একটি টুর্নামেন্ট খেলছে বাংলাদেশের যুবাদের সঙ্গে। সেই দুটি দল থেকেই হয়তো গড়া হবে বিশ্বকাপের দল। শুধু দল গোছানোই নয়, ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপেও কোনো একটা পর্যায়ে দলের সঙ্গী হবেন লক্ষ্মণ।

লক্ষ্মণ অবশ্য যুব দলের কোচ হিসেবে কাজ করবেন না। প্রধান কোচ হিসেবে বিশ্বকাপে যেতে পারেন ঋষিকেষ কানিতকার কিংবা সিতানসু কোটাকের কেউ।

লক্ষ্মণের সঙ্গে আরেকটি বড় নামও যুক্ত হয়েছে ভারতের একাডেমির কোচের তালিকায়। পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ট্রয় কুলিকে। বিশ্ব ক্রিকেটের সেরা বোলিং কোচদের একজন মনে করা হয় সাবেক এই অস্ট্রেলিয়ান পেসারকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক