লিটন-মুশফিকের প্রশংসায় পাকিস্তানি পেসার

প্রথম সেশনে ৫৮ মিনিটের মধ্যেই আউট প্রথম চার ব‍্যাটসম‍্যান। এমন ধসের পর প্রায়ই আর ম‍্যাচে ফিরতে পারে না বাংলাদেশ। এবার পারল তারা। যাদের ব্যাটে স্বাগতিকরা বাজে শুরুর পরও প্রথম দিনটা নিজেদের করে নিল, সেই লিটন দাস ও মুশফিকুর রহিমের খেলায় মুগ্ধ পাকিস্তানের পেসার হাসান আলি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 02:29 PM
Updated : 26 Nov 2021, 06:58 PM

চট্টগ্রাম টেস্টে শুক্রবার এক পর্যায়ে বাংলাদেশের স্কোর ছিল ৪ উইকেটে ৪৯। সেখান থেকে আর কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। প্রথম দিন শেষ করেছে ৪ উইকেটে ২৪৯ রানে।

এক সঙ্গে লিটন ও মুশফিক কাটিয়ে দিয়েছেন ৪১৩ বল। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে গড়েছেন ২০৪ রানের জুটি। নিজের প্রথম সেঞ্চুরিতে ১১৩ রানে খেলছেন লিটন। ৮২ রানে অপরাজিত মুশফিক। আর ১১ রান হলেই তামিম ইকবালকে পেছনে ফেলে টেস্টে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ড নিজের করে নেবেন তিনি।

প্রথম দিনের খেলা শেষে পিসিবির দেওয়া ভিডিও বার্তায় পেসার হাসান বলেন, প্রথম সেশনের পর সহজ হয়ে গিয়েছিল ব‍্যাটিং। তবে লিটন ও মুশফিক ব‍্যাটিংও করেছেন ভালো।

“শুরুতে উইকেট নেওয়ার পরিকল্পনা ছিল। যেটা আমরা করতে পেরেছিলাম। ওরা দুইজন যেভাবে খেলেছে তা প্রশংসনীয়। যেভাবে আমাদের হাত থেকে ম‍্যাচ নিয়ে গেছে, আমার মনে হয়, ওরা খুব ভালো খেলেছে।”

“প্রথম সেশনের পর বল খুব ভালোভাবে ব‍্যাটে গেছে। সে সময় আমরা কোনো ‘ব্রেক থ্রু’ এনে দিতে পারিনি। টেস্ট ক্রিকেট এমনই। আগামীকাল আমরা শুরুতেই উইকেট নিতে চাই।”

উইকেটে বোলারদের কিছুটা সহায়তা আছে প্রথম দিন থেকে। পেসাররা বাড়তি বাউন্স পেয়েছেন। কিছুটা সুইংও পেয়েছেন। স্পিনাররা টার্ন ও বাউন্স পেয়েছেন। দুয়েকটা বল আচমকা নিচুও হয়েছে। হাসানের বিশ্বাস, চট্টগ্রামের এই পিচে বড় রান করবে পাকিস্তানও।

“এখানে যে উইকেট সেখানে রান করার সামর্থ‍্য আমাদের ব‍্যাটসম‍্যানদেরও আছে। ওরা ছন্দে আছে। আশা করি, আমরাও এখানে বড় রান করতে পারব।