তবু বিশ্বকাপে থাকছেন না নারাইন

ফিটনেস সমস্যায় বিশ্বকাপ দলে জায়গা হয়নি যার, বিশ্বকাপের আগেই তিনি মাতাচ্ছেন আইপিএল। তাতেও অবশ্য ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটি কিংবা ম্যানেজমেন্টের ভাবনা বদলাচ্ছে না। দুর্দান্ত ফর্মে থাকলেও ক্যারিবিয়ানদের বিশ্বকাপ দলে যুক্ত করা হবে না সুনিল নারাইনকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2021, 05:53 AM
Updated : 13 Oct 2021, 05:53 AM

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে কাঙ্ক্ষিত ক্রিকেটারদের একজন হলেও নারাইন গত দুই বছরে কোনো ম্যাচ খেলেননি ওয়েস্ট ইন্ডিজের হয়ে। মূলত বোলিং অ্যাকশনের সমস্যার কারণে ঝুঁকি না নিতেই নিজেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে রেখেছেন তিনি। গত ফেব্রুয়ারিতে জানান, নতুন অ্যাকশনে অভ্যস্ত হননি বলে এখনও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত নন।

তবে দা হানড্রেড ও সিপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের পর তার বিশ্বকাপ দলে থাকার সম্ভাবনা তৈরি হয়। কিন্তু শেষ পর্যন্ত তাকে রাখা হয়নি দলে। প্রধান নির্বাচক রজার হার্পার তখন বলেন, বোর্ডের ন্যূনতম ফিটনেসের মান পূরণ করতে পারেননি নারাইন।

ফিটনেস তখন প্রশ্নবিদ্ধ হলেও পরে পারফরম্যান্সে তিনি ঠিকই উজ্জ্বল আইপিএলে। গত সোমবার এলিমিনেটর ম্যাচে তো তিনিই ভাগ্য গড়ে দেন বল হাতে ৪ উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে ৩ ছক্কায় ১৫ বলে ২৬ রানের ক্যামিও খেলে।

আইপিএলে তার ধারাবাহিক পারফরম্যান্সই প্রশ্ন উসকে দেয়, ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে কি তাহলে যুক্ত করা হতে পারে তাকে? স্কোয়াড ঘোষণা করা হলেও পরিবর্তনের সুযোগ আছে এখনও। তবে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মঙ্গলবার সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন ক্যারিবিয়ান অধিনায়ক ও নারাইনের ঘনিষ্ঠ বন্ধু কাইরন পোলার্ড।

“এটা তো ব্যাখ্যা করা হয়েছেই। তাকে না নেওয়া নিয়ে এখন আমি যদি কিছু বলতে যাই, তাহলে তা নানাদিকে বাঁক নিতে পারে, শারজাহর উইকেটে তার বল যেরকম বাঁক নিচ্ছে। এখন যে ১৫ জন আছে, তাদেরকে নিয়ে থাকাই ভালো এবং এটাই গুরুত্বপূর্ণ। দেখা যাক তাদেরকে নিয়ে আমরা শিরোপা ধরে রাখতে পারি কিনা।”

“এই প্রসঙ্গে আমার কোনো মন্তব্য নেই। যথেষ্ট বলা হয়েছে এটা নিয়ে। আমার কাছে, আন্তর্জাতিক ক্রিকেটারের আগে সুনিল আমার বন্ধু, আমরা একসঙ্গে ক্রিকেট খেলে বেড়ে উঠেছি। সে বিশ্বমানের ক্রিকেটার।”