কোহলির নেতৃত্ব ছাড়ার খবর উড়িয়ে দিল বিসিসিআই

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাট কোহলির সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব ছাড়ার খবরটি উড়িয়ে দিলেন জয় শাহ। বিসিসিআই সচিব জানালেন, ভারতের অধিনায়কত্ব করে যাবেন কোহলিই এবং তার প্রতি বোর্ডের সম্পূর্ণ সমর্থন রয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2021, 11:36 AM
Updated : 14 Sept 2021, 11:36 AM

রঙিন পোশাকে ভারতের নেতৃত্বে পরিবর্তনের ডাক গত দুই বছর ধরেই। ভারতের প্রভাবশালী পত্রিকা টাইমস অব ইন্ডিয়ার সোমবারের প্রতিবেদন এই আলোচনায় যোগ করে বাড়তি মাত্রা।

বিসিসিআই সূত্রের বরাত দিয়ে তারা জানায়, অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের নেতৃত্ব ছাড়ার পাকাপাকি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন কোহলি। তার জায়গায় অধিনায়ক হতে যাচ্ছেন রোহিত শর্মা।

নিজের চাওয়া নিয়ে রোহিত ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কোহলি লম্বা আলোচনা করেছেন বলেও দাবি পত্রিকাটির। তবে ওইদিনই ক্রিকবাজের সঙ্গে আলাপে কোহলি ও রোহিতের মধ্যে অধিনায়কত্ব ভাগাভাগির খবরটি উড়িযে দেন জয় শাহ।

“এমন কোনো প্রস্তাব নেই। দলকে বিরাটই নেতৃত্ব দিবে। তার প্রতি আমাদের সমর্থন আছে।”

বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুন সিং ধুমালও খবরটিকে ভিত্তিহীন বলেছেন।

“এই বিষয়টি নিয়ে আমরা বেশ ক্ষুব্ধ। এমন একটি প্রস্তাব ভারতের ক্রিকেটের জন্য ভালো কিছু নয়, বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপে এর প্রভাব পড়তে পারে।”

সাদা বলের ক্রিকেটে রোহিতের অধিনাকত্বের সাফল্য আর কোহলির ট্রফি খরা মিলিয়ে আলোচনাটা অনেক দিন ধরেই আছে ভারতীয় ক্রিকেটে। আইপিএলের সফলতম অধিনায়ক রোহিত। তার নেতৃত্বে ৫টি আইপিএল শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়াও কোহলি চোট-বিশ্রামে নানা সময়ে জাতীয় দলের নেতৃত্বেও রোহিত পেয়েছেন সাফল্য। তার নেতৃত্বে ২০১৮ নিদাহাস ট্রফি ও এশিয়া কাপ জয় করে ভারত। কিন্তু কোহলির নেতৃত্বে এখনও ধরা দেয়নি কোনো ট্রফি।