টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চান না মুশফিক

কিপিং নিয়ে বদলে গেছে মুশফিকুর রহিমের ভাবনা। তাই পরিবর্তন এসেছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তেও। টি-টোয়েন্টি ক্রিকেটে মুশফিক আর কিপিং করতে অনিচ্ছুক বলে জানালেন বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো। কিপিং নিয়ে তাই আপাতত দলের পরিকল্পনায় নুরুল হাসান সোহান ও লিটন দাস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2021, 02:58 PM
Updated : 5 Sept 2021, 03:30 PM

নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে রোববার সোহান কিপিং গ্লাভস হাতে মাঠে নামার পরই নানা প্রশ্ন ও গুঞ্জনের শুরু। সিরিজ শুরুর আগের সিদ্ধান্ত অনুযায়ী তৃতীয় ও চতুর্থ ম্যাচে কিপিং করার কথা তো মুশফিকের!

ম্যাচের পর মুশফিকের কিপিং না করার কারণ ব্যাখ্যা করলেন রাসেল ডমিঙ্গো।

“এখানে একটু বদল এসেছে। প্রাথমিকভাবে মুশফিকের সঙ্গে আমি কথা বলেছিলাম, দ্বিতীয় ম্যাচের পর ওর কিপিং করার কথা ছিল। কিন্তু মুশফিক আমাকে বলেছে, সে সম্ভবত টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চায় না।”

“আমাদের সামনে এগিয়ে যেতে হবে। আমার মনে হয় না, মুশফিকের আর এই সংস্করণে কিপিং করার প্রবল ইচ্ছা আছে। এই সিরিজে তাই সোহান ও সম্ভবত লিটনের দিকেই এই দায়িত্ব পালনের জন্য মনোযোগ দিতে হবে আমাদের।” 

এই সিরিজ শুরুর আগে সবচেয়ে আলোচিত ঘটনা ছিল মুশফিক ও সোহানকে ভাগাভাগি করে কিপিং করানোর সিদ্ধান্ত। গত সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো জানান, সিরিজের প্রথম দুই ম্যাচে কিপিং করবেন সোহান, পরের দুই ম্যাচে মুশফিক। এরপর তারা শেষ ম্যাচের সিদ্ধান্ত নেবেন।

সেই সিদ্ধান্ত তখন আলোচনা-সমালোচনার খোরাক জোগায় প্রচুর।

সিরিজ শুরুর আগের দিন অধিনায়ক মাহমুদউল্লাহও জানান, মুশফিক-সোহান দুজনই এই সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবে নিয়েছেন এবং দুজনই খুশি।

শেষ পর্যন্ত নিজের কিপিং ভাগ্য নিজেই নির্ধারণ করলেন মুশফিক।

২০১৯ সাল থেকে টেস্টেও আর নিয়মিত কিপিং করছেন না মুশফিক। আপাতত কেবল ওয়ানডেতেই তাই তিনি নিয়মিত কিপার।