বিশ্বকাপ দলে ছিল তামিম: বিসিবি সভাপতি

নির্বাচকদের গড়া বিশ্বকাপ দলে তামিম ইকবালের নাম ছিল, নিশ্চিত করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। বিশ্বকাপের মতো কাঙ্ক্ষিত আসর থেকে নিজেকে সরিয়ে নেওয়া অনেক সাহসী সিদ্ধান্ত বলেও মনে করেন বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্তা সংস্থার প্রধান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2021, 04:12 PM
Updated : 1 Sept 2021, 04:12 PM

নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর ঘণ্টা তিনেক আগে বুধবার চমকপ্রদ এই ঘোষণা দেন তামিম। সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিজ্ঞ এই ওপেনার জানান, এবারের বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন তিনি।

পরে বিসিবির বোর্ড সভা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি বললেন, এই বিশ্বকাপে না পেলেও আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে তামিমকে আশা করছেন তারা।

“এটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত। ও আমাদের প্রথম পছন্দ। এই বিশ্বকাপ দলেও ছিল। কিন্তু নিজের ঘোষণার পর এই স্কোয়াডে সে থাকবে না। আজ আমাদের যে দল দিয়েছিল, সেখানেও সে ছিল। কিন্তু সে যেহেতু প্রত্যাহার করে নিয়েছে, এখন থাকবে না। সামনে আরও বিশ্বকাপ আছে, সে আবার খেলবে আশা করি। সিদ্ধান্তটা সহজ নয়, এটা সাহসী সিদ্ধান্ত। সবাই বিশ্বকাপ খেলতে চায়।’

“সব চিন্তা করে সে যেটা বলেছে, ভালো কথাই বলেছে। সে জানে স্কোয়াডে থাকলে সে খেলবেই। সে মনে করেছে, এটা হলে অনেকের জন্য ইনজাস্টিস হতে পারে।”

চোটের কারণে সবশেষ জিম্বাবুয়ে সফর ও দেশের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ছিলেন না তামিম। একই কারণে নেই চলতি নিউ জিল্যান্ড সিরিজেও। নিজের সিদ্ধান্তের পেছনে এই সংস্করণে লম্বা সময় অনুপস্থিতির কথাই তুলে ধরেন তামিম।

“একটা বড় কারণ, গেম টাইম। বেশ কয়েকদিন ধরে খেলছি না এই ফরম্যাটে। দ্বিতীয়ত, ইনজুরি। যদিও ইনজুরি আমার মনে হয় না অত বড় সমস্যা। কারণ আমি আশা করি যে বিশ্বকাপের আগেই ঠিক হয়ে যাব।”

“আমার কাছে যে মেইন জিনিসটি ‘ট্রিক’ করেছে এই সিদ্ধান্ত নিতে, যেহেতু সবশেষ ১৫-১৬ টি-টোয়েন্টি খেলিনি এবং আমার জায়গায় যারা খেলছিল, আমার মনে হয় না, এটা কোনোভাবে ফেয়ার হবে তাদের প্রতি, যদি আমি হঠাৎ করে এসে ওদের জায়গাটা নিয়ে নেই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক