বাংলাদেশের বিশ্বকাপ দল ‘অল সেট’

বিশ্বকাপ দল ঘোষণা নিয়ে কোচের সঙ্গে একমত মাহমুদউল্লাহ। বাংলাদেশ অধিনায়কেরও চাওয়া ছিল, নিউ জিল্যান্ড সিরিজের আগেই ঘোষণা করা হোক বিশ্বকাপ দল। সেই চাওয়া পূরণ না হলেও অবশ্য সমস্যার খুব বেশি কিছু দেখছেন না অধিনায়ক। দল তৈরিই আছে, জানিয়ে দিলেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2021, 10:48 AM
Updated : 31 August 2021, 10:48 AM

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার শেষ তারিখ আগামী ১০ সেপ্টেম্বর। নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজের শেষ ম্যাচ সেদিনই। তবে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করবে না বাংলাদেশের নির্বাচকরা। দল ঘোষণা করা হবে সিরিজের মাঝপথেই।

যে দুটি বা তিনটি ম্যাচের পর দল ঘোষণা করা হবে, সেই ম্যাচগুলির পারফরম্যান্সও খুব একটা থাকবে না বিশ্বকাপ দল নির্বাচনে। দল যে একরকম তৈরিই হয়ে গেছে!

কোচ রাসেল ডমিঙ্গো সোমবার সংবাদ সম্মেলনে বলেছিলেন, নিউ জিল্যান্ড সিরিজের আগেই দল ঘোষণা করলে ভালো হতো, দল অনেকটা তৈরিই। একই কথা শোনা গেল মঙ্গলবার সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহর কণ্ঠেও।

“দল মোটামুটি অল সেট। কোচ ও আমার কথা হয়েছে এবং আমরা একমত হয়েছি। নির্বাচকরা তাড়াতাড়িই হয়তো দল দিয়ে দেবেন। হ্যাঁ, হয়তো এটা ভালো হতো, যদি সিরিজের আগে দল দেওয়া হতো। তাহলে ক্রিকেটাররা নির্ভার থাকতে পারত।”

“তবে এটা আমাদের নিয়ন্ত্রণে নেই। আমাদের কাজ ক্রিকেট খেলা এবং মাঠে নিজেদের কতটা মেলে ধরা যায়, ওই ব্যাপারগুলো নিয়েই আমাদের চিন্তা করা উচিত। ওভাবেই আগানো উচিত। নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের যা কাজ, তারা দেখবে।’