ওকসকে ফেরাল ইংল্যান্ড, নেই বাটলার

সিঁড়ি থেকে পড়ে গিয়ে গোড়ালিতে পাওয়া চোট থেকে সেরে উঠেছেন ক্রিস ওকস। অভিজ্ঞ এই পেসারকে তাই ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টের দলে যোগ করেছে ইংল্যান্ড। তবে কিপার-ব্যাটসম্যান জস বাটলারকে এই ম্যাচে পাচ্ছে না স্বাগতিকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2021, 04:39 PM
Updated : 29 August 2021, 04:39 PM

কেনিংটন ওভাল টেস্টের জন্য সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে এই টেস্টে খেলবেন না বাটলার। তার বদলি হিসেবে দলে ডাকা হয়েছে কিপার-ব্যাটসম্যান স্যাম বিলিংসকে।

২০২০ সালে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য গত অক্টোবরে ইংল্যান্ডের প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জেতা ওকস সবশেষ টেস্ট খেলেন গত অগাস্টে। ভারতের বিপক্ষে প্রথম তিন টেস্টের দলে তাকে রাখা হয়নি গোড়ালির চোটের কারণে।

দ্বিতীয় টেস্টে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়ে হেডিংলিতে খেলতে পারেননি মার্ক উড। তাকে রাখা হয়েছে সামনের ম্যাচের দলে। তবে পর্যবেক্ষণে থাকবেন তিনি। আর সাকিব মাহমুদকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি যোগ দিবেন তার কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারে।

বাটলারের অনুপস্থিতি খুলে দিতে পারে অলি পোপের একাদশে ফেরার দুয়ার। মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে খেলতে পারেন তিনি। আর কিপারের দায়িত্ব জনি বেয়ারস্টোর কাঁধেই পড়ার সম্ভাবনা প্রবল। সেটা হলে ২০১৯ সালের অ্যাশেজের পর এই প্রথম গ্লাভস হাতে নিবেন তিনি।

বিলিংসকে মূলত ডাকা হয়েছে কিপার-ব্যাটসম্যানের কভার হিসেবে। দলের সঙ্গে যোগ দেওয়ার আগ পর্যন্ত এখনও টেস্ট অভিষেক না হওয়া এই ক্রিকেটার থাকবেন কাউন্টি দল কেন্টের সঙ্গে।

আগামী বৃহস্পতিবার সিরিজের চতুর্থ টেস্টে লড়াইয়ে নামবে ভারত-ইংল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজটি এখন ১-১ সমতায়।

চতুর্থ টেস্টের ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, ররি বার্নস, স্যাম কারান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, দাভিদ মালান, ক্রেইগ ওভারটন, অলি পোপ, অলিভার রবিনসন, ক্রিস ওকস, মার্ক উড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক