কামিন্সকে পাচ্ছে না কলকাতা, রিচার্ডসনকে পাঞ্জাব

আইপিএলের বাকি অংশ থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন কয়েকজন ক্রিকেটার। সেই তালিকায় এবার যুক্ত হলো অস্ট্রেলিয়ার দুই পেসারের নাম। কলকাতা নাইট রাইডার্স পাচ্ছে না প্যাট কামিন্সকে। পাঞ্জাব কিংসের জার্সিতে দেখা যাবে না জাই রিচার্ডসনকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2021, 01:47 PM
Updated : 26 August 2021, 01:48 PM

ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়িয়েছেন গত আসরের সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার কামিন্স। করোনাভাইরাসের ছোবলে স্থগিত হওয়ার আগে এই আসরে ৭ ম্যাচ খেলে ওভার প্রতি আটের বেশি রান দিয়ে ৯ উইকেট নিয়েছেন ডানহাতি এই পেসার।

কামিন্সের বদলে টিম সাউদির সঙ্গে চুক্তি করেছে কলকাতা। টানা ছয়টি আসরে খেলার পর নিউ জিল্যান্ডের এই পেসার ২০২০ সালের নিলামে পাননি কোনো দল। আইপিএলে তিনি সবশেষ খেলেন ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। যেখানে ৩ ম্যাচ খেলে ওভার প্রতি ১৩ রানের বেশি দিয়ে উইকেট নেন কেবল একটি।

এর আগে চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েও খেলেছিলেন সাউদি। আইপিএলে মোট ৪০ ম্যাচ খেলা এই পেসারের শিকার ২৮ উইকেট, ওভার প্রতি ৮.৪৭ রান দিয়ে।

রাইলি মেরেডিথের পর টুর্নামেন্টের বাকি অংশ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন  রিচার্ডসন। তার জায়গায় পাঞ্জব কিংস দলে ভিড়িয়েছে আদিল রশিদকে। ইংল্যান্ডের এই লেগ স্পিনার নিলামে নাম দিয়েও কোনো দল থেকে ডাক পাননি। সম্প্রতি শেষ হওয়া দা হানড্রেডে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে আইপিএলে খেলার দুয়ার খুলল তার।

আরও বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিতে এসেছে পরিবর্তন। শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থ চামিরা, ইংল্যান্ডের জর্জ গার্টন ও সিঙ্গাপুরের টিম ডেভিডকে দলে যোগ করেছে বেঙ্গালুরু। নিউ জিল্যান্ডের গ্লেন ফিলিপস ও দক্ষিণ আফ্রিকার তাবরাইজ শামসিকে নিয়েছে রাজস্থান রয়্যালস।

আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে আইপিএলের বাকি অংশ। ফাইনালসহ বাকি এখনও ৩১ ম্যাচ।