ল্যাঙ্গাভেল্ট-ডালা যেতে পারছেন না শ্রীলঙ্কা সফরে

করোনাভাইরাস হানা দিয়েছে দক্ষিণ আফ্রিকা দলে। আক্রান্ত হয়েছেন দলটির বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট ও পেসার জুনিয়র ডালা। সেরেও উঠছেন দুই জন, কিন্তু শ্রীলঙ্কা সরকারের প্রটোকলের কারণে দলের সঙ্গে সফরে যেতে পারছেন না তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2021, 03:22 PM
Updated : 10 Sept 2021, 06:29 PM

কয়েক সপ্তাহ আগে কোভিড-১৯ পজিটিভ হন ল্যাঙ্গাভেল্ট ও ডালা। এরপর দুইজনের ফলই এসেছে নেগেটিভ। তবে লঙ্কান সরকার নিয়ম করেছে, দেশটিতে প্রবেশের আগের ২১ দিনের মধ্যে কেউ করোনাভাইরাস পজিটিভ হতে পারবে না। আর এই কারণেই সফরে তাদের পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা।

লম্বা সময় পর দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলে জায়গা পেয়েছিলেন ডালা। ২০১৮ সালে শ্রীলঙ্কা সফরেই সবশেষ এই সংস্করণে খেলেছিলেন তিনি। কিন্তু এবার নিয়মের মারপ্যাঁচে শেষ হয়ে গেছে তার ফেরার আশা।

ডালার জায়গায় ৫ ওয়ানডে ও ৯ টি-টোয়েন্টি খেলা লুথো সিপামলাকে দলে যোগ করেছে দক্ষিণ আফ্রিকা। আর বোলিং কোচ ল্যাঙ্গাভেল্টের অনুপস্থিতিতে দলের সঙ্গে যাবেন নর্দানসের কোচ মান্ডলা মাশিমবি। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার ওয়েস্ট ইন্ডিজ সফরেও তিনি গিয়েছিলেন সহকারি কোচ ইনক এনকুয়ের বদলি হিসেবে।

সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠের লড়াই শুরু হবে তাদের। সিরিজের ম্যাচ তিনটি হবে আগামী ২, ৪ ও ৭ সেপ্টেম্বর। আর টি-টোয়েন্টি তিনটি মাঠে গড়াবে ১০, ১২ ও ১৪ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই হবে কলম্বোয়।