‘সবচেয়ে কঠিন উইকেট ছিল আজ’

সিরিজের চার ম্যাচের মধ্যে ব্যাটিংয়ের জন্য কঠিনতম উইকেট চতুর্থ ম্যাচেই ছিল বলে মনে করেন মাহমুদউল্লাহ। এটিকে অবশ্য হারের অজুহাত হিসেবে দাঁড় করাচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক। দায় দিচ্ছেন তিনি দলের ব্যাটিংকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2021, 05:30 PM
Updated : 7 August 2021, 05:58 PM

টস জিতে আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ২০ ওভার খেলে করতে পারে কেবল ১০৪ রান। শুরুটা যদিও খারাপ হয়নি। প্রথম ৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে রান ছিল ২২। এক পর্যায়ে রান ছিল ১ উইকেটে ৪৮। কিন্তু একের পর এক উইকেট হারিয়ে দিশা হারায় দল।

এই ম্যাচের উইকেটেই হয়েছিল দ্বিতীয় ম্যাচ। সেদিন অস্ট্রেলিয়াকে ১২১ রানে আটকে রেখে বাংলাদেশ জিতেছিল ৫ উইকেটে। চতুর্থ ম্যাচে ওই স্কোর হলেই জয়ের জন্য যথেষ্ট হতো বলে মনে করেন মাহমুদউল্লাহ। বাংলাদেশ অধিনায়ক ম্যাচ শেষে বললেন, উইকেট তারা পুরোপুরি বুঝতে পারেননি।

“উইকেট খুব ভালো পড়তে পারিনি আমরা। সম্ভবত ১২০ রানের উইকেট ছিল এটি। ১১৫ থেকে ১২০ রানের উইকেট ছিল। ১০-১৫ রানের ঘাটতি ছিল আমাদের। বোলাররা দারুণ করেছে, ১৯ ওভার পর্যন্ত টেনে নিয়ে গেছে ম্যাচ। ব্যাটিং ইউনিট হিসেবে আমাদের আরেকটু সতর্ক ও সেন্সিবল হওয়া উচিত।”

“আজকের উইকেট সম্ভবত সবচেয়ে কঠিন ছিল, এই সিরিজের ম্যাচগুলির মধ্যে। যা হয়ে গেছে, সেখান থেকে আমরা কিছু পাব না। সামনে তাকাতে হবে আমাদের এবং ব্যাটিংয়ে সুযোগ সর্বোচ্চ কাজে লাগাতে হবে।”

সিরিজের শেষ ম্যাচ সোমবার।