‘সাকিব দেখিয়েছে, সে কতটা গুরুত্বপূর্ণ’  

পাঁচ ম্যাচে চার জয়, এতটা ভালো সময় টি-টোয়েন্টিতে খুব একটা কাটেনি বাংলাদেশের। জিম্বাবুয়েতে সিরিজ জিতে আসার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচে জয়। অবদান রাখছেন অনেকেই। সবার মাঝে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের অবদানকে বড় করে দেখছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2021, 04:46 PM
Updated : 4 August 2021, 05:37 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। অপরাজিত ৩৭ রানের ম্যাচ জেতানো ইনিংসে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন আফিফ হোসেন। তবে সাকিব ও মুস্তাফিজেরও ছিল বড় ভূমিকা।

প্রথম ম্যাচে ২৩ বলে ৩৬ রানের ইনিংসের সঙ্গে আঁটসাঁট বোলিংয়ে ২৪ রানে ১ উইকেট নিয়ে অবদান রাখেন সাকিব। এবার ২২ রানে ১ উইকেট নেওয়ার সঙ্গে খেলেন ২৬ রানের ছোট কিন্তু কার্যকর ইনিংস।

আর মুস্তাফিজ প্রথম ম্যাচে মিতব্যয়ী বোলিংয়ে ১৬ রানে ২ উইকেট নেন। এবার ৩ উইকেট নিলেন কেবল ২৩ রান দিয়ে।

আগের ম্যাচে রান তাড়ায় অস্ট্রেলিয়া থেমেছিল ১০৮ রানে। এবার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সফরকারীরা করতে পারে কেবল ১২১। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাহমুদউল্লাহ জানান, দুই ম্যাচেই গুরুত্বপূর্ণ ছিলেন সাকিব ও মুস্তাফিজ। 

“আমাদের বোলাররা খুব ভালো করেছে, ওদের ১২১ রানে আটকে রেখেছে। সাকিব ব্যাটিং-বোলিং দুই বিভাগেই গুরুত্বপূর্ণ ছিল। সে দেখিয়েছে দলের জন্য সে কতটা গুরুত্বপূর্ণ।”  

“এই ধরনের কন্ডিশনে সবসময় মুস্তাফিজের সেরাটা পাওয়া যায়। এমন কন্ডিশনে ও বেশ কার্যকর। শরিফুল খুব ভালো বোলিং করেছে। যারা বোলিং করেছে, তাদের সবাই আজ ভালো করেছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক