এভারেস্ট প্রিমিয়ার লিগে লামিছানের দলে আফ্রিদি

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগের প্রথম আসরে খেলতে যাচ্ছেন সাবেক পাকিস্তান অলরাউন্ডার শহিদ আফ্রিদি। কাঠমান্ডু কিংস ইলেভেনে তিনি সতীর্থ হিসেবে পাবেন দেশটির তারকা লেগ স্পিনার সন্দিপ লামিছানেকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2021, 12:34 PM
Updated : 28 July 2021, 03:14 PM

টুর্নামেন্টটি শুরু হবে আগামী ২৫ সেপ্টেম্বর।

লামিছানের আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেকেও তার সতীর্থ ছিলেন আফ্রিদি। ২০১৮ সালে লর্ডসে এক প্রদর্শনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলেছিলেন তারা দুজন।

নেপালে প্রথমবারের মতো খেলার সুযোগ পেয়ে রোমাঞ্চিত আফ্রিদি।

“এটা হবে কাঠমান্ডুতে আমার প্রথম ভ্রমণ। (নেপালে খেলা নিয়ে) আমি রোমাঞ্চিত এবং সেখানে যাওয়ার অপেক্ষায় আছি।”

ক্যারিয়ার জুড়ে অসংখ্য অর্জনের মাঝে আফ্রিদির নাম এলেই সবার আগে চলে আসে ছক্কার কথা। ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৩৫১ ছক্কা হাঁকানো তারকাকে প্রশ্ন করা হয়েছিল, টুর্নামেন্টে কয়টি ছক্কা মারতে চান তিনি। জবাবে আফ্রিদি বলেন, নেপালের মানুষকে বিনোদন দেওয়াই তার মূল লক্ষ্য।

“সেটা (ছক্কা মারা) নির্ভর করবে সেদিনের বোলিংয়ের ওপর, কিন্তু আমি আমার সর্বোচ্চ দিয়ে নেপালের মানুষকে বিনোদন দেওয়ার চেষ্টা করব।”

এক ভিডিও বার্তায় আফ্রিদিকে দলে স্বাগত জানিয়েছেন লামিছানে। তার বিশ্বাস, নেপালে সময়টা উপভোগ করবেন সাবেক পাকিস্তান অধিনায়ক।

“কাঠমান্ডু কিংস একাদশে আপনাকে স্বাগতম। ছেলেরা সবাই আপনাকে এখানে মাঠে দেখার জন্য অধীর। আমার বিশ্বাস, নেপালে আপনি চমৎকার সময় কাটাবেন। আপনাকে দলের সঙ্গে দেখার জন্য অধীর অপেক্ষায় আছি।”

এভারেস্ট প্রিমিয়ার লিগের প্রথম আসর হওয়ার কথা ছিল গত বছর। কিন্তু নেপালে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় আসর স্থগিত হয়ে যায়।