ফের আফগানদের টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ

কদিন আগে রশিদ খান নিজেই বলেছিলেন, অধিনায়কের দায়িত্বকে ভয় পান তিনি। কারণ, তাতে যদি তার পারফরম্যান্সে প্রভাব পড়ে। কিন্তু তাকেই আবার দেওয়া হলো নেতৃত্বভার। আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছে দলটির এই লেগ স্পিনারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2021, 01:39 PM
Updated : 6 July 2021, 01:39 PM

আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) মঙ্গলবার এক বিবৃতিতে এই সিদ্ধান্তের কথা জানায়। রশিদের সহকারী হিসেবে থাকবেন নাজিবউল্লাহ জাদরান।

গত মে মাসে আসগর আফগানকে তিন সংস্করণের নেতৃত্ব থেকে সরিয়ে দেয় এসিবি। বাঁহাতি ব্যাটসম্যান হাশমতউল্লাহ শাহিদিকে টেস্ট ও ওয়ানডের দায়িত্ব দেয় তারা। কিন্তু সে সময় টি-টোয়েন্টি অধিনায়কের নাম ঘোষণা করেনি আফগান বোর্ড।

টি-টোয়েন্টি সহকারী অধিনায়কের পদ নিয়েই খুশি থাকার কথা কদিন আগে বলেছিলেন রশিদ। নেতৃত্বের ভারে মাঠের পারফরম্যান্সের ওপর বাজে প্রভাব পড়ার ভয়ে ছিলেন তিনি। কিন্তু সেই ভয়ই জয় করার চ্যালেঞ্জ এলো তার সামনে।

আফগানিস্তানের নেতৃত্বে এই প্রথমবার নন রশিদ। ২০১৯ বিশ্বকাপের আগ মুহূর্তে আফগানিস্তানের নেতৃত্বের পালাবদলে টি-টোয়েন্টির দায়িত্ব পেয়েছিলেন তিনি। দুই মাস পর তিন সংস্করণেই অধিনায়ক করা হয় তাকে।

রশিদের নেতৃত্বে সাত টি-টোয়েন্টির চারটিতে জেতে আফগানিস্তান, বাকি তিনটিতে হার। এই সংস্করণের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতেছিল তারা। তবুও আট মাস পরেই সরিয়ে দেওয়া হয়। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের কিছু দিন আগে তাকেই আবার ফেরাল আফগানিস্তান।