ম্যাক্সওয়েল-স্টয়নিস-রিচার্ডসনদের অস্ট্রেলিয়া অধিনায়কের বার্তা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার পরিকল্পনায় বড়সড় ধাক্কা খেয়েছে নিয়মিত কয়েক জন খেলোয়াড় বাংলাদেশ ও ওয়েস্ট সফর থেকে সরে যাওয়ায়। তাদের প্রতি সতর্কবার্তা দিয়েছেন অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার অধিনায়ক জানিয়েছেন, বিশ্বকাপ দল গঠনের সময় এই দুই সফরের পারফরম্যান্স অগ্রাধিকার পাবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2021, 12:11 PM
Updated : 25 June 2021, 12:11 PM

তিন সংস্করণেই নিয়মিত ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্সের বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজে না যাওয়া আগে থেকেই ঠিক করা ছিল। কনুইয়ের চোটের জন্য নেই স্টিভেন স্মিথ। নিজ থেকে খেলছেন না গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, জাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন। তাদের এই সিদ্ধান্তে বিস্মিত ফিঞ্চ।

১৮ সদস্যের দল নিয়ে আগামী সোমবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়ার কথা অস্ট্রেলিয়ার। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বাছাইয়ে বর্তমান পারফরম্যান্সই সবচেয়ে বেশি গুরুত্ব পাবে। তাই ম্যাক্সওয়েল, স্টয়নিস ও রিচার্ডসনদের বাইরেই থেকে যাওয়ার শঙ্কা দেখছেন ফিঞ্চ।

“হ্যাঁ, খুবই বাস্তবিক সম্ভাবনা আছে। বর্তমান ফর্ম হিসেবে (বিশ্বকাপ) দল সাজাতে হবে। তাদেরকে নিতে হবে যারা ভালো খেলছে।”

“আমার মতে, অস্ট্রেলিয়ার হয়ে খেলা এবং ভালো করাই শেষ কথা। তাই যারা সফরে যাচ্ছে তারাই এগিয়ে এসে জায়গা করে নেওয়ার প্রথম সুযোগ পাবে। কারণ, আন্তর্জাতিক ক্রিকেটের ভালো পারফরম্যান্স এড়িয়ে যাওয়া খুবই কঠিন।”

ম্যাক্সওয়েল-স্টয়নিসদের মতো পরীক্ষিত ক্রিকেটারদের জায়গা নিতে হলে দলে থাকাদের দারুণ কিছু করে দেখানোর বার্তা দিয়েছেন ফিঞ্চ। তার মতে, আসছে দুই সিরিজের কন্ডিশনই প্রায় টি-টোয়েন্টি বিশ্বকাপের কন্ডিশনের মতো হবে। তাই এখানে ভালো পারফরম্যান্স নির্বাচকদের এড়িয়ে যাওয়া কঠিন হবে।

“আমার মনে হয়, এই সফর ছেলেদের সুযোগ করে দেবে বিশ্বকাপের দলে জায়গা অনেকটাই নিশ্চিত করে ফেলার। আমার যতটুকু মনে হয়, এই দুই সফরের কন্ডিশন টি-টোয়েন্টি বিশ্বকাপের কন্ডিশনের মতোই হবে। বিশেষ করে সেন্ট লুসিয়ায় অনেক খেলা হচ্ছে, আর বাংলাদেশের কন্ডিশন অনেকটা ভারত কিংবা আরব আমিরাতের মতোই।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি ও তিন ওয়ানডের সিরিজটি শুরু আগামী ১০ জুলাই থেকে। এরপর পাঁচ টি-টোয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া দল।