শ্রীলঙ্কাকে পাত্তা না দিয়ে সিরিজে এগিয়ে ইংল্যান্ড

খেলা কার্ডিফে, কিন্তু উইকেট শ্রীলঙ্কার! খানিকটা মন্থর উইকেট, শট খেলা কঠিন। দেশে তো এমন উইকেটে কতই খেলেন লঙ্কানরা। কিন্তু ইংলিশদের দারুণ বোলিংয়ে ভুগল লঙ্কান ব্যাটিং। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2021, 04:22 AM
Updated : 24 June 2021, 04:22 AM

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের জয় ৮ উইকেটে।

কার্ডিফে বুধবার বোলারদের সম্মিলিত পারফরম্যান্সে লঙ্কানদের ১২৯ রানে আটকে রেখে ইংলিশরা জিতে যায় ১৭ বল বাকি রেখে।

ওপেন করতে নেমে ৫৫ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংসে ম্যাচের সেরা জস বাটলার।

ইংল্যান্ডের জয়ের ভিত অবশ্য গড়ে দেন বোলাররাই। সোফিয়া গার্ডেনে টস জিতে ব্যাটিংয়ে নামা লঙ্কানদের দ্বিতীয় ওভারেই ধাক্কা দেন স্যাম কারান। ওপেনার আভিশকা ফার্নান্দো ফেরেন শূন্য রানে।

থিতু হওয়ার ইঙ্গিত দিয়ে দানশিকা গুনাথিলাকা ফেরেন উইকেট বিলিয়ে। ক্রিস জর্ডানকে স্কুপ খেলে ক্যাচ দেন তিনি ১৬ বলে ১৯ রান করে।

পাওয়ার প্লেতে আসে কেবল ৩৯ রান। অধিনায়ক কুসল পেরেরা বড় কিছুর আশা জাগিয়েও আউট হন ২৬ বলে ৩০ করে। ১০ ওভার শেষে লঙ্কান রান দাঁড়ায় ৪ উইকেটে ৫৭।

দারুণ বোলিংয়ে লঙ্কানদের ভোগান লেগ স্পিনার আদিল রশিদ।

ছয় নামা দাসুন শানাকা সেখান থেকে উদ্ধার করেন দলকে। তার ৪৪ বলে ৫০ রানের ইনিংসে কিছুটা লড়ার রান পায় শ্রীলঙ্কা।

কিন্তু লঙ্কানদের লড়াইয়ের সম্ভাবনা উদ্বোধনী জুটিতেই শেষ করে দেন বাটলার ও জেসন রয়। পাওয়ার প্লেতে ইংল্যান্ডের দুই ওপেনার তোলেন ৬১ রান।

উদ্বোধনী জুটি থামে ৮০ রানে। ২২ বলে ৩৬ করে বিদায় নেন রয়। তেমন চাপ না থাকলেও টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান দাভিদ মালান তিনে নেমে আউট হয়ে যান ১৪ বলে ৭ রান করেই।

তবে বাটলার ও বেয়ারস্টো অনায়াসেই দলকে পৌঁছে দেন লক্ষ্যে। ত্রয়োদশ ফিফটিতে ৮ চার ও ১ ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন বাটলার।

সিরিজের দ্বিতীয় ম্যাচ একই মাঠে বৃহস্পতিবার।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২০ ওভারে ১২৯/৭ (গুনাথিলাকা ১০, আভিশকা ০, কুসল পেরেরা ৩০, কুসল মেন্ডিস ৯, ধনাঞ্জয়া ৩, শানাকা ৫০, হাসারাঙ্গা ৫, উদানা ৬*; ওকস ৩-০-১৪-০, কারান ৩-০-২৫-২, উড ৪-০-৩৩-১, জর্ডান ৪-০-২৯-১, লিভিংস্টোন ২-০-৯-১, রশিদ ৪-০-১৭-২)।

ইংল্যান্ড: ১৭.১ ওভারে ১৩০/২ (রয় ৩৬, বাটলার ৬৮*, মালান ৭, বেয়ারস্টো ১৩*; চামিরা ৩.১-০-২৪-১, প্রদিপ ২-০-২৩-০, দনাঞ্জয়া ৪-০-৪০-০, উদানা ৪-০-৩০-১, হাসালাঙ্গা ৪-০-১২-০)।

ফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে ইংল্যান্ড ১-০তে এগিয়ে

ম্যান অব দা ম্যাচ: জস বাটলার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক