‘সাকিবকে পেয়ে উজ্জীবিত থাকবে দল’

ওয়ানডেতে ফিরেছেন আগেই, এবার টেস্ট ও টি-টোয়েন্টিতেও ফিরতে যাচ্ছেন সাকিব আল হাসান। দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের ধারণা জিম্বাবুয়ে সফরে তিন সংস্করণেই স্বরূপে দেখা যাবে বাঁহাতি এই অলরাউন্ডারকে। তাকে পেয়ে উজ্জীবিত থাকবে বাংলাদেশ দল।   

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2021, 02:11 PM
Updated : 23 June 2021, 02:12 PM

সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে বছরের শুরুতে নিউ জিল্যান্ড সফরে যাননি সাকিব। পরে আইপিএলে খেলার জন্য ছুটি নেওয়ায় ছিলেন না শ্রীলঙ্কা সফরের টেস্ট দলে। পরে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে ফেরেন বাঁহাতি এই অলরাউন্ডার।

সাকিবের উপস্থিতিতে এমনিতেই অনেক সুবিধা পায় বাংলাদেশ। মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার প্রধান নির্বাচন মিনহাজুল জানালেন, নিজেদের সেরা খেলোয়াড়কে পেয়ে জিম্বাবুয়েতে এবার দলের মনোবল থাকবে মজবুত।

“সফরে তিন সংস্করণে আমরা সেরা খেলোয়াড়কে পাচ্ছি, এটা অবশ্যই আমাদের জন্য একটা বিরাট ‘প্লাস পয়েন্ট।’ আমাদের দলও তাকে পেয়ে উজ্জীবিত থাকবে। আশা করি, ওর কাছ থেকে আমরা অনেক অনেক ভালো পারফরম্যান্স পাব এবং দলের পারফরম্যান্সও ভালো হবে।”

আরেক নির্বাচক বাশার জানান, কোনো সংস্করণে সাকিব খেলতে আগ্রহী নন, এমন কোনো তথ্য পাননি তারা। বরং তাদের মনে হয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটের জন্য উন্মুখ হয়ে আছেন সাকিব।  

“যখন আমরা কোনো দল করি, আমাদের কাছে অ্যাভেইলেবল ও নন-অ্যাভেইলেবল খেলোয়াড়দের তালিকা আসে। এর আগে যখন নিউ জিল্যান্ড সফরের দল হয় সাকিব আল হাসান কিন্তু বলেছিলেন যে, আমি থাকব না। এবার কিন্তু তিনি নিজে থেকে কিছু বলেননি, আমাদের কাছে কিছু আসেও নি। তার মানে তিনি সব সংস্করণেই খেলতে চাচ্ছেন।”

“পারফরম্যান্স করার জন্য সাকিব কিন্তু মুখিয়ে আছে। এই প্রিমিয়ার লিগটা হয়তো ওর খুব একটা ভালো যায়নি, কিন্তু আন্তর্জাতিক ম্যাচের জন্য ও খুব আগ্রহ নিয়ে উদগ্রীব হয়ে আছে। আমার মনে হয়, আমরা ওর কাছ থেকে সেরা পারফরম্যান্সটা দেখতে পারব। যেটা বলছিলাম, কোনো ফরম্যাটে সে খেলবে না এটা আমাদের বলেনি।”