২ ওভারে ৫ উইকেট নিয়েও পরাজিত দলে আনিসুল

দুই ওভার বোলিংয়ে দুটি করে চার ও ছক্কা হজম, বাকি আট বলের মধ্যেই ৫ উইকেট! আনিসুল ইসলাম ইমনের স্পেলে মিশে থাকল সবকিছুই। ম্যাচের প্রেক্ষাপটে অবশ্য খুব বেশি প্রভাব রাখতে পারল না এই পারফরম্যান্স। আনিসুলের ওল্ড ডিওএইচএম পেরে উঠল না শেখ জামালের সঙ্গে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2021, 09:42 AM
Updated : 16 June 2021, 09:42 AM

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির ম্যাচে ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের বিপক্ষে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের জয় ১৬ রানে।

বল হাতে ২ ওভারে ২৩ রানে ৫ উইকেট নেওয়ার পর নিজের আসল কাজ ব্যাটিংয়ে আনিসুল আউট হয়ে যান ঝলক দেখিয়েই (৯ বলে ১৪)। তবে দল হারলেও ম্যাচের সেরা তিনিই।

বৃষ্টিতে ১৩ ওভারে নেমে আসা ম্যাচে শেখ জামালতে উড়ন্ত সূচনা এনে দেন সৈকত আলি ও মোহাম্মদ আশরাফুল। প্রথম ৪ ওভারে দুজন তোলেন ৪২ রান। বাজে ফর্মের কারণে বাদ পড়ার পর এই ম্যাচে আবার একাদশে ফেরা আশরাফুল প্রথম ১০ বলে করেন ২২ রান।

এরপর আশরাফুলের রানের গতি একটু কমলেও রান বাড়াতে থাকেন সৈকত। ৭.১ ওভারে ৬৯ রান তুলে ফেলা এই জুটি ভাঙেন আনিসুল। তার প্রথম শিকার সৈকত (২৩ বলে ৩৭)। পরের বলে ফিরিয়ে দেন তিনি আশরাফুলকে (২২ বলে ২৬)।

পরের ব্যাটসম্যানরা দ্রুত রান তোলার চেষ্টায় আউট হন দ্রুত। দ্বাদশ ওভারে এই পরিক্রমায়ই আনিসুল পেয়ে যান আরও তিন উইকেট। এই ওভারে তার শিকার ইমরুল কায়েস, মোহাম্মদ এনামুল হক ও তানবীর হায়দার। এর ফাঁকে ছক্কা মারেন তানবীর, চার মারেন এনামুল।

শুরুটা ভালো হওয়াতেই ১৩ ওভারে শেখ জামাল পেয়ে যায় ১২০ রানের পুঁজি।

ওল্ড ডিওএইচএসের রান তাড়ায় প্রথম ওভারে ছক্কায় শুরু করেন আনিসুল। পরের ওভারে চার মারেন সালাউদ্দিন সাকিলকে। তবে তৃতীয় ওভারেই বিদায় নেন তিনি। আরেক ওপেনার প্রিতম কুমার ফেরেন আগেই।

তৃতীয় উইকেটে মাহমুদুল হাসান জয় ও রায়ান রাফসান রহমান গড়েন ৬৮ রানের জুটি। তবে ৪৯ রানের এই জুটি রানের গতি পুরোপুরি পূরণ করতে পারেনি। শেষ পর্যন্ত টিকতেও পারেননি দুজন। ২৫ বলে ৩৩ করেন মাহমুদুল, ২৮ বলে ৩৬ রায়ান।

পরের ব্যাটসম্যানরা পারেননি দারুণ কিছু করে চমক দেখাতে। শেষ পর্যন্ত শেখ জামালের জয়টা ছিল বেশ সহজই।

সংক্ষিপ্ত স্কোর:

শেখ জামাল : ১৩ ওভারে ১২০/৮ (সৈকত ৩৭, আশরাফুল ২৬, জিয়াউর ১২, ইমরুল ১১, সোহান ১১, এনামুল ৪, তানবীর ৬, ইলিয়াস সানি ৩, সোহরাওয়ার্দী ২*, ইবাদত ০*; হামিদুল ২-০-১৩-০, রকিবুল ৩-০-২৪-১, আলিস ৩-০-৩৫-০, পায়েল ৩-০-২১-১, আনিসুল ২-০-২৩-৫)।

ওল্ড ডিওএইচএস: ১৩ ওভারে ১০৪/৭ (আনিসুল ১৪, প্রিতম ৫, মাহমুদুল ৩৩, রায়ান ৩৬, মোহাইমিনুল ৭, রাকিব ০, রাকিন ১*, আলিস ৩, রকিবুল ০*; ইবাদত ৩-০-২৩-২, সাকিল ৩-০-২০-২, জিয়াউর ৩-০-২৮-২, এনামুল ২-০-১৫-০, ইলিয়াস সানি ২-০-১৬-০)।

ফল: শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ১৬ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: আনিসুল ইসলাম ইমন।