সাজ্জাদুল-হৃদয়ের ব্যাটে জিতল শাইনপুকুর

বৃষ্টির বাগড়ায় আগের ম্যাচে ছিল হতাশাজনক এক রানের হার। এবার বৃষ্টি হানা দিলেও শাইনপুকুরের জয় আটকাতে পারেনি। সাজ্জাদুল হক ও তৌহিদ হৃদয়ের দারুণ ইনিংসে দেড়শ ছাড়ানো পুঁজি পাওয়া দলটি হারিয়েছে খেলাঘরকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2021, 09:18 AM
Updated : 14 June 2021, 09:18 AM

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাব জিতেছে ১৫ রানে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাজ্জাদুলের ৪৮ ও হৃদয়ের ৪৬ রানের সৌজন্যে ৬ উইকেটে ১৫৪ রান করে শাইনপুকুর।

খেলাঘরের ইনিংসের ১২তম ওভারে বৃষ্টি নামলে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ১৬ ওভারে। দলটির সামনে লক্ষ্য দাঁড়ায় ১২৬। তারা করতে পারে ১১০ রান।   

ম্যাচের শুরুতে অবশ্য ধাক্কা খেয়েছিল শাইনপুকুর। চতুর্থ ওভারেই তারা হারায় ওপেনার সাব্বির হোসেনকে। ঝড়ের আভাস দিয়ে ফিরে যান তানজিদ হাসান। দুইজনের রানই ১৪।

এরপরই সাজ্জাদুল ও হৃদয়ের প্রতিরোধ। দারুণ ব্যাটিংয়ে দুইজন মিলে তৃতীয় উইকেটে গড়েন ৮০ রানের জুটি। কিন্তু তাদের কেউই করতে পারেননি ফিফটি।

দুই থিতু ব্যাটসম্যানকেই ফেরান সৈয়দ খালেদ আহমেদ। তিনটি করে ছক্কা-চারে ৩৪ বলে ৪৮ রান করা সাজ্জদুলকে এলবিডব্লিউ করে দেন এই পেসার। পরে তার শিকার হৃদয়। শাইনপুকুর অধিনায়ক ৫ চারে করেন ৪৬ রান।

একটি করে ছক্কা-চারে মাহিদুল ইসলাম অঙ্কন ১৯ রান করে হন রান আউট।

রান তাড়ায় ভালো শুরুর আভাস দিয়ে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন ইমতিয়াজ হোসেন। ১৪ বলে একটি করে ছক্কা-চারে ফিরেন ১৮ রান করে। দ্রুত ফিরেন মেহেদী হাসান মিরাজ।

তৃতীয় উইকেটে সাদিকুর রহমান ও জহুরুল ইসলামের ব্যাটে এগিয়ে যায় খেলাঘর। ২৩ বলে ৩১ রান করা সাদিকুরকে বোল্ড করে ৪৬ রানের জুটি ভাঙেন হাসান মুরাদ। আরেক বাঁহাতি স্পিনার তানভির ইসলাম বিদায় করেন জহুরুলকে।

এরপর আর পেরে উঠেনি খেলাঘর। ঝড় তোলার আভাস দেওয়া মাসুম খান ফিরেন রান আউট হয়ে। তিন বলের মধ্যে রিশাদ হোসেন ও ফরহাদ হোসেনকে ফিরিয়ে দেন মোহর শেখ। জয় নিয়ে মাঠ ছাড়ে শাইনপুকুর। 

সংক্ষিপ্ত স্কোর:

শাইনপুকুর: ২০ ওভারে ১৫৪/৬ (তানজিদ ১৪, সাব্বির ১৪, সাজ্জাদুল ৪৮, হৃদয় ৪৬, অঙ্কন ১৯, সুমন ১, মৃত্যুঞ্জয় ৩*, মোহর ০*; টিপু ৪-০-৩০-০, মিরাজ ২-০-১৫-০, খালেদ ৪-০-২০-৩, মাসুম ৪-০-৩৫-১, নুর আলম ৪-০-২৮-১, রিশাদ ২-০-২০-০)।

খেলাঘর: (লক্ষ্য ১৬ ওভারে ১২৬) ১৬ ওভারে ১১০/৭ (ইমতিয়াজ ১৮, সাদিকুল ৩১, মিরাজ ৪, জহুরুল ২৭, সালমান ১১, মাসুম ১৫, রিশাদ ০, ফরহাদ ০, নুর আলম ০*; সুমন ২-০-১৫-০, ইফতেখার ৩-০-২৪-১, তানভির ৪-০-৩১-২, মৃত্যুঞ্জয় ৩-০-১৮-০, মোহর ২-০-১৩-২, মুরাদ ২-০-৮-১)।

ফল: ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ১৫ রানে জয়ী শাইনপুকুর।

ম্যান অব দা ম্যাচ: সাজ্জাদুল হক।