ক্রিকেটারদের ফেরাতে ‘বিশেষ ব্যবস্থা’ নয় অস্ট্রেলিয়ার

করোনাভাইরাসের প্রার্দুভাবে মাঝপথে আইপিএল বন্ধ হয়ে যাওয়ায় টুর্নামেন্টের সঙ্গে যুক্ত বিদেশিদের তাদের দেশে ফেরত পাঠানোর কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছে ভারত। এরই মধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ক্রিকেটারসহ সংশ্লিষ্টদের দেশে ফেরাতে সরকারের কাছে তারা ‘বিশেষ ব্যবস্থার’ আবেদন করবেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2021, 12:05 PM
Updated : 4 May 2021, 12:05 PM

ভারতের সঙ্গে বিমান চলাচল গত কিছু দিন ধরেই বন্ধ রয়েছে অস্ট্রেলিয়ার। অন্তত আগামী ১৫ মে পর্যন্ত ভারত থেকে কাউকেই দেশে না ফেরার নির্দেশ দিয়েছে দেশটি। এক যৌথ বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া ও দেশটির পেশাদার ক্রিকেটারদের সংগঠন এসিএ জানায়, অস্ট্রেলিয়ানদের থাকা ও ফেরা নিরাপদ করতে বিসিসিআইয়ের সঙ্গে যোগাযোগ রাখছেন তারা।

“ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণ অন্তত ১৫ মে পর্যন্ত বন্ধ রেখেছে অস্ট্রেলিয়া সরকার, সিএ ও এসিএ এই সিদ্ধান্তকে সম্মান জানায়। আমরা এর কোনো ব্যতিক্রম চাইব না।”

ক্রিকেটার ছাড়াও অস্ট্রেলিয়ার কোচ, ধারাভাষ্যকার ও ম্যাচ অফিসিয়ালরা আইপিএলের সঙ্গে যুক্ত।

বিসিসিআই জানিয়েছে, আইপিএল থেকে সবার দেশে ফিরতে সবরকম ব্যবস্থাই তারা করবে।

ভারতের সঙ্গে বাংলাদেশের সব ধরনের যোগাযোগ আপাতত বন্ধ। আইপিএল থেকে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের ফেরার জন্য তাই বিশেষ ব্যবস্থার বিকল্প দেখছে না বিসিবি। তাদের সঙ্গে সমন্বয় করে সব করা হবে বলে জানান বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি।