ম্যানেজমেন্ট চায় না বলেই শ্রীলঙ্কা সফরে নেই মুস্তাফিজ

গত ২৩ ফেব্রুয়ারি নিউ জিল্যান্ড সফরে রওনা হওয়ার আগে মুস্তাফিজুর রহমান বলেছিলেন, তার কাছে সবকিছুর আগে দেশের খেলা। সেই মুস্তাফিজ দেশে ফিরে বিমানবন্দর থেকেই উড়াল দিলেন আইপিএল খেলতে। তবে কি মনোভাব বদলে গেল তার, নাকি শ্রীলঙ্কা সফরে তাকে রাখা হতো না? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, পরেরটিই কারণ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2021, 12:01 PM
Updated : 4 April 2021, 12:01 PM

সপ্তাহখানেক আগে বিসিবি থেকে আইপিএল খেলার অনাপত্তিপত্র পান মুস্তাফিজ। নিউ জিল্যান্ড সফর থেকে রোববার দলের সঙ্গে ঢাকায় ফিরেই তিনি রওনা দেন রাজস্থান রয়্যালসের ক্যাম্পে যোগ দিতে।

শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চেয়ে সাকিব আল হাসান আইপিএল খেলতে চাওয়ায় দেশের ক্রিকেট যখন উত্তাল, সেসবের মধ্যে নিউ জিল্যান্ড যাওয়ার আগে মুস্তাফিজ বলেছিলেন, “টেস্টে যদি আমাকে রাখে, টেস্ট খেলব। আমার কাছে দেশের খেলাই আগে। টেস্টে না রাখলে বিসিবিকে বলব। বিসিবি ছাড়লে আইপিএলে খেলব।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সবশেষ টেস্ট সিরিজে ছিলেন মুস্তাফিজ। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে প্রধান নির্বাচক নিশ্চিত করলেন, শ্রীলঙ্কা সফরে রাখা হতো না বলেই আইপিএলের ছাড়পত্র পেয়েছেন মুস্তাফিজ। জানালেন, না রাখার কারণও।

“আমরা ওকে রিলিজ দিয়েছি। শ্রীলঙ্কা সিরিজের জন্য ম্যানেজমেন্ট একটা পরিকল্পনা দিয়েছে। সেই পরিকল্পনা অনুযায়ীই আমরা ওকে রাখিনি। এই সিরিজে ওকে খেলানো হবে না।”

দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক