ঝামেলা মিটিয়ে ফের লঙ্কান ক্রিকেটে ভাস

চামিন্দা ভাস ও শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) মধ্যে ঝামেলা মিটে গেছে। আবার স্বদেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত হয়েছেন বাঁহাতি পেসার। তুলে নিয়েছেন পদত্যাগ পত্র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2021, 02:24 PM
Updated : 26 March 2021, 02:35 PM

দায়িত্ব নেওয়ার তিন দিন পরই পেস বোলিং কোচের পদ থেকে পদত্যাগ করেছিলেন ভাস। এক বিবৃতিতে এসএলসি শুক্রবার জানায়, দুই পক্ষের আলোচনার পর সমঝোতার মাধ্যমে মেটানো হয়েছে সমস্যা। ভাস তার পদত্যাগ তুলে নিয়ে পেস বোলিং কোচের দায়িত্ব চালিয়ে যেতে রাজি হয়েছেন।

ব্যক্তিগত কারণে গত ফেব্রুয়ারিতে ডেভিড সেকার শ্রীলঙ্কার পেস বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ালে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভাসকে দায়িত্ব দেয় এসএলসি। সফরের জন্য লঙ্কান দল দেশ ছাড়ার কয়েক ঘণ্টা আগে হুট করে ইস্তফা দেন সাবেক এই পেসার।

এটাকে তখন ‘দায়িত্বজ্ঞানহীন’ কাজ উল্লেখ করে হতাশা প্রকাশ করেছিল এসএলসি। ব্যক্তিগত আর্থিক লাভের চিন্তায় ভাস এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানিয়েছিল লঙ্কান বোর্ড।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো সে সময় তাদের প্রতিবেদনে প্রকাশ করেছিল, বিদায়ী কোচ সেকারের সমান বেতন চেয়েছিলেন ভাস। পরে সরাসরি এই বিষয় উল্লেখ না করে এক টুইটে শ্রীলঙ্কার সাবেক এই পেসার জানান, একটি অনুরোধ তিনি করেছিলেন যা রাখেনি লঙ্কান বোর্ড।

এক মাস পর দুই পক্ষ সমঝোতায় এসেছে। তাই আবারও লঙ্কান ক্রিকেটে  ফিরছেন এর আগে তিনবার দলটির বোলিং কোচের দায়িত্ব পালন করা ভাস। ২০১৩ ও ২০১৫ সালের পর অস্থায়ীভাবে ছিলেন ২০১৭ সালে।

ক্রিকেটার হিসেবে বেশ সমৃদ্ধ ভাসের ক্যারিয়ার। ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সফলতম বাঁহাতি বোলার তিনি। তার ৭৬১ আন্তর্জাতিক উইকেটের চেয়ে বেশি আছে কেবল ওয়াসিম আকরামের (৯১৬)।

ভাসের ১৯ রানে ৮ উইকেট এখনও ওয়ানডে ইতিহাসের সেরা বোলিংয়ের রেকর্ড। প্রথম ওভারে হ্যাটট্রিকসহ ৪ উইকেটের অবিশ্বাস্য কীর্তি আছে তার।