লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ডি গ্র্যান্ডহোম

গোড়ালির চোট দীর্ঘদিন ধরে ভোগাচ্ছে কলিন ডি গ্র্যান্ডহোমকে। খেলতে পারেনি ঘরের মাঠের বেশ কয়েকটি সিরিজ। অবশেষে এবার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিলেন নিউ জিল্যান্ডের এই পেস বোলিং অলরাউন্ডার। এতে তাকে প্রায় ৮ সপ্তাহের মতো থাকতে হবে মাঠের বাইরে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2021, 10:00 AM
Updated : 11 March 2021, 10:00 AM

২০২০-২১ মৌসুমের শুরু থেকেই ডান পায়ের গোড়ালির চোটের সঙ্গে লড়াই করছেন ডি গ্র্যান্ডহোম। ফলে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারেননি তিনি। খেলা হবে না বাংলাদেশের বিপক্ষেও। ঘরোয়া ক্রিকেটে নর্দান ডিসট্রিক্টসের হয়ে খেলেছেন, তবে কেবলই বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে।

ডি গ্র্যান্ডহোমের চোটাক্রান্ত গোড়ালিতে বৃহস্পতিবার করানো হচ্ছে অস্ত্রোপচার। নিউ জিল্যান্ড ক্রিকেটের মেডিক্যাল ম্যানেজার ডেল শ্যাকলের আশা, এরপর পুরোপুরি ফিট হয়ে উঠবেন ডি গ্র্যান্ডহোম।

“কলিনের জন্য সময়টি খুবই চ্যালেঞ্জিং এবং আমরা আশা করছি, এই প্রক্রিয়ায় তার গোড়ালি সম্পূর্ণ সেরে উঠবে। অনুমান করা হচ্ছে, দৌড়ানোর আগে ৬ সপ্তাহ ও বোলিংয়ে ফেরার আগে আরও ২ সপ্তাহ তাকে বিশ্রামে থাকতে হতে পারে।”

নিউ জিল্যান্ডের ইংল্যান্ড সফর ও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ফিট হওয়ার দৌড়ে রয়েছেন ডি গ্র্যান্ডহোম। সাউথ্যাম্পটনে আগামী ১৮ জুন ভারতের বিপক্ষে শুরু টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এর আগে ইংলিশদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে নিউ জিল্যান্ড।

ডি গ্র্যান্ডহোমের অনুপস্থিতিতে টেস্ট দলে জায়গা পাওয়া ড্যারিল মিচেল ভালো করছেন। পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরিও করেছেন তিনি। তবে নিউ জিল্যান্ড কোচ গ্যারি স্টেড এখনও ডি গ্র্যান্ডহোমকে দলের গুরুত্বপূর্ণ একজন হিসেবেই দেখেন। দলের পরিকল্পনায় আছেন এই অলরাউন্ডার।