ওয়েস্ট ইন্ডিজে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

করোনাভাইরাসের প্রকোপে দীর্ঘ বিরতির পর ওয়েস্ট ইন্ডিজে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে সেখানে সফরে যাবে শ্রীলঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2021, 01:28 PM
Updated : 17 Feb 2021, 01:28 PM

আগামী মার্চে শুরু হবে দুই দলের তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বিষয়টি নিশ্চিত করে জানায়, অ্যান্টিগায় সব ম্যাচই হবে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে।

দুই দলের ওয়ানডে সিরিজটি আইসিসির সুপার লিগের অংশ। কঠিন এই সময়ে সফরে যেতে রাজি হওয়ায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান রিকি স্কেরিট।

“অবশেষে এই সফর নিশ্চিত করতে পেরে আমরা খুশি। কোভিড-১৯ এর কিছু লজিস্টিক বাধা আমরা কাটিয়ে উঠেছি। আইসিসির এফটিপির অধীনে সফরের বাধ্যবাধকতা থাকায় এবং তা বাস্তবায়নে রাজি হওয়ায় আমি ধন্যবাদ দিতে চাই শ্রীলঙ্কা ক্রিকেট সভাপতি শামি সিলভা ও তার দলকে।”

ওয়েস্ট ইন্ডিজে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল গত বছরের জানুয়ারিতে। আয়ারল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলেছিল ক্যারিবিয়ানরা। করোনাভাইরাসের সময়ে তারা অবশ্য আয়োজন করেছে তাদের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সিপিএল।

ঘরের মাঠে না খেললেও কঠিন এই সময়ে ইংল্যান্ড, নিউ জিল্যান্ড ও বাংলাদেশ সফর করেছে ওয়েস্ট ইন্ডিজ।

আগামী ২ মার্চ প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের লড়াই। এই সংস্করণের পরের দুই ম্যাচ ৫ ও ৭ মার্চ। ওয়ানডে তিনটি হবে ১০, ১২ ও ১৪ মার্চ। প্রথম টেস্ট শুরু হবে ২১ মার্চ, দ্বিতীয়টি ২৯ মার্চ।