আয়ার‌ল্যান্ডের বিপক্ষে ইমার্জিং দলে সাইফ-আমিনুল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শেষেও শেষ হবে না সাইফ হাসানের ব্যস্ততা। টেস্ট দলে থাকা এই ওপেনারকে নেওয়া হয়েছে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দলের প্রাথমিক স্কোয়াডে। উঠতি ক্রিকেটারদের এই দলে আছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2021, 03:18 PM
Updated : 9 Feb 2021, 03:18 PM

আইরিশদের ‘এ’ দলের কেতাবি নাম আয়ারল্যান্ড উলভস। ১টি চার দিনের, ৫টি একদিনের ম্যাচ ও ২ টি টি-টোয়েন্টি খেলতে আগামী ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে দলটি।

বাংলাদেশের হয়ে এখনও পর্যন্ত দুটি টেস্ট খেলেছেন ২২ বছর বয়সী সাইফ। রান করেছেন মোট ২৪। চলতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে থাকলেও সুযোগ পাননি প্রথম টেস্টের একাদশে। আমিনুল দেশের হয়ে খেলেছেন ৭টি টি-টোয়েন্টি।

স্কোয়াডে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে এই দুজনেরই। গত যুব বিশ্বকাপজয়ী দলের বেশ কজন ক্রিকেটার জায়গা পেয়েছেন স্কোয়াডে। গত কিছুদিনে হাই পারফরম্যান্স স্কোয়াডে থাকা ক্রিকেটারদের অনেকেও আছেন এই দলে।

২০ জনের প্রাথমিক দলে আরেকটি উল্লেখযোগ্য নাম, গত বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে নজর কাড়া আগ্রাসী ওপেনার আনিসুল ইসলাম ইমন।

১৮ ফেব্রুয়ারি ঢাকায় এসেই আইরিশরা চলে যাবে চট্টগ্রামে। সেখানেই কোয়ারেন্টিনে থাকবে তারা তিন দিন।

২৬ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু চার দিনের ম্যাচ। একই মাঠে ৫, ৭ ও ৯ মার্চ হবে একদিনের ম্যাচের সিরিজের প্রথম তিন ম্যাচ। পরের দুই ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে, ১২ ও ১৪ মার্চ। মিরপুরেই টি-টোয়েন্টি ম্যাচ দুটি ১৭ ও ১৮ মার্চ।

বাংলাদেশ ইমার্জিং স্কোয়াড (প্রাথমিক দল):

সাইফ হাসান, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম, শামীম হোসেন পাটোয়ারি, শফিকুল ইসলাম (ইমন), মুকিদুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরি, রেজাউর রহমান রাজা, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, তানভির ইসলাম, রিশাদ হোসেন, মাহিদুল ইসলাম অঙ্কন, আকবর আলি। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক