আইপিএলের নিলামে টেন্ডুলকারের ছেলের ভিত্তি মূল্য ২০ লাখ

আইপিএলের নিলামে প্রথমবার উঠতে পারে অর্জুন টেন্ডুলকারের নাম। কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকারের ছেলে নাম নিবন্ধন করেছেন এবারের নিলামের জন্য। বাঁহাতি এই পেসারের ভিত্তি মূল্য ২০ লাখ রুপি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2021, 05:10 AM
Updated : 6 Feb 2021, 05:17 AM

২১ বছর বয়সী অর্জুনের সম্প্রতি স্বীকৃত ক্রিকেটে অভিষেক হয়েছে মুম্বাইয়ের হয়ে। সৈয়দ মুশতাক আলি ট্রফিতে দুটি ম্যাচ খেলেছেন তিনি। আইপিএলে নিলামে নিবন্ধন করার শর্ত পূরণ হয় তাতে।

এবারের নিলামে আরেকটি উল্লেখযোগ্য নাম শান্থাকুমারন শ্রীশান্থ। ৩৮ বছর বয়সী পেসারের ভিত্তি মূল্য ৭৫ লাখ রুপি।

২০১৩ আইপিএলে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে আজীবন নিষেধাজ্ঞা দেওয়া হয় তাকে। পরে সেই নিষেধাজ্ঞা কমিয়ে করা হয় ৭ বছর। প্রায় ৮ বছর পর গত মাসে ক্রিকেটে ফেরেন তিনি সৈয়দ মুশতাক আলি ট্রফি দিয়ে। কেরালার হয়ে ৫ ম্যাচে তার শিকার ছিল ৪ উইকেট

এবারের আইপিএলে নিলামে নাম নিবন্ধন করেছেন ১ হাজার ৯৭ জন ক্রিকেটার। তাদের মধ্যে ভারতীয় ৮১৪ জন, বিদেশি ২৮৩।

সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপির ক্যাটেগরিতে বাংলাদেশ থেকে আছেন সাকিব আল হাসান। এছাড়াও নিলামে ওঠার জন্য বাংলাদেশ থেকে নাম লিখিয়েছেন মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

নিলামে নিবন্ধিত সবচেয়ে কম বয়সী ক্রিকেটার আফগানিস্তানের নূর আহমাদ। সম্প্রতি বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছেন ১৬ বছর বয়সী এই চায়নাম্যান বোলার।

৪০ বছরের বেশি বয়সী ক্রিকেটার আছেন দুজন। চেন্নাই সুপার কিংস ছেড়ে দেওয়ার পর এবার নতুন দল খুঁজছেন ৪০ বছর বয়সী অফ স্পিনার হরভজন সিং। ৪১ বছর বয়সী পেসার শান্থা মুর্থিও স্বপ্ন দেখছেন আইপিএলে দল পাওয়া।

সদ্য সমাপ্ত সৈয়দ মুশতাক আলি ট্রফিতে পন্ডিচেরির হয়ে মুম্বাইয়ের বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন শান্থা মুর্থি। গত বছর প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে নিয়েছিলেন ৫ উইকেট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক