‘ঠিক জায়গায়’ বল করে সাকিবের ৪ উইকেট

লম্বা বিরতি ব্যাটিংয়ে কিছুটা ছাপ ফেলেছে, কিন্তু বোলিংয়ে যেন আগের জায়গাতেই আছেন সাকিব আল হাসান। ২০১৯ বিশ্বকাপের পর প্রথম ওয়ানডে খেলতে নেমে বাঁহাতি স্পিনার নিয়েছেন ৪ উইকেট। ইনিংস শেষে এক প্রতিক্রিয়ায় জানালেন, স্রেফ ঠিক জায়গায় বোলিং করে যাওয়ায় মিলেছে উইকেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2021, 12:28 PM
Updated : 20 Jan 2021, 12:44 PM

প্রথম ওয়ানডেতে ৩২.২ ওভারে ১২২ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৮ রানে ৪ উইকেট নিয়ে স্বাগতিকদের সফলতম বোলার সাকিব। ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডেতে এটাই বাংলাদেশের কারো সেরা বোলিং।

নিজের প্রথম উইকেটে দেশের মাটিতে শততম ওয়ানডেতে দেড়শ উইকেট স্পর্শ করেন সাকিব। পরে নেন আরও তিনটি। ইনিংস শেষে এক প্রতিক্রিয়ায় জানান, আর সবার মতো তিনিও একটু স্নায়ু চাপে ভুগছিলেন।

“ভালো লাগছে। ১৬-১৭ মাস পর খেলাটা সহজ নয়। নিজের পারফরম্যান্স নিয়ে আমি খুশি। আমরা কেউ ১০ মাস আন্তর্জাতিক ক্রিকেট খেলিনি। সবাই খেলার জন্য অধীর হয়ে অপেক্ষা করছিল। আজ সবাই একটু স্লায়ু চাপেও ভুগছিল, আবার একই সঙ্গে রোমাঞ্চিত ছিল।”

“ঠিক জায়গা বল করে গেছি। আর আশা করেছি বাকিটা বল আর উইকেট করে দিবে।”

অভিষেকে আলো ছড়িয়েছেন হাসান মাহমুদ।ক্যারিবিয়ানদের একমাত্র পঞ্চাশ ছোঁয়া জুটি ভাঙা এই পেসার ২৮ রানে নিয়েছেন ৩ উইকেট। তার পারফরম্যান্সে দাগ কেটেছে সাকিবের মনে।

“বেশ কয়েকজন ভালো পেসার উঠে আসছে। এর আগে টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলেছি, সেখানে দেখেছি অনেক ভালো বোলার নিজেদের উজাড় করে দিচ্ছে। হাসানের সঙ্গে একই দলে ছিলাম। ও যেভাবে নিজেকে মেলে ধরেছে দেখে ভালো লেগেছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক