অভিষেক হচ্ছে সাইনির, ফিরছেন রোহিত

সিডনি টেস্ট দিয়ে লাল বলের ক্রিকেটে অভিষেক হতে যাচ্ছে নবদিপ সাইনির। বোর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্টের একাদশে এই পেসারকে রেখেছে ভারত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2021, 10:54 AM
Updated : 6 Jan 2021, 10:55 AM

টুইট বার্তায় ম্যাচের আগের দিন বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে এই টেস্টের একাদশ ঘোষণা করে ভারতীয় বোর্ড বিসিসিআই। চোটে প্রথম দুই টেস্ট না খেলা রোহিত শর্মা আছেন এই দলে। সহ-অধিনায়ক হিসেবে দায়িত্বে থাকবেন তিনি।

নিয়মিত পেসারদের মধ্যে ইশান্ত শর্মা সফরেই আসেননি আর মোহাম্মদ শামি ছিটকে গেছেন আগেই। এরপর গত টেস্টে উমেশ যাদবও চোট পাওয়ায় তার জায়গায় সুযোগ পাচ্ছেন সাইনি।

অনুশীলনে রোহিত শর্মা। ছবি: বিসিসিআই।

২০১৯ সালের অগাস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন সাইনি। একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়ে যায় ওই বছরের ডিসেম্বরেই। সাদা পোশাকে দেশের হয়ে খেলার অপেক্ষা তার এবার অবসান হচ্ছে।

প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ পারফর্মার সাইনি। এখন পর্যন্ত ৪৬ ম্যাচে ২৮.৪৬ গড়ে উইকেট নিয়েছেন ১২৮টি। অভিজ্ঞ জাসপ্রিত বুমরাহ, গত টেস্টে অভিষেক হওয়া মোহাম্মদ সিরাজের সঙ্গে ভারতের পেস আক্রমণের দায়িত্বে থাকবেন তিনি।

গত টেস্টের দল থেকে বাদ পড়েছেন মায়াঙ্ক আগারওয়াল। বৃহস্পতিবার শুরু হতে যাওয়া টেস্টে ওপেনার হিসেবে তাই রোহিতকে দেখা যেতে পারে।

চার ম্যাচের সিরিজটি রয়েছে ১-১ সমতায়।

সিডনি টেস্টের ভারত একাদশ: রোহিত শর্মা, শুবমান গিল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (অধিনায়ক), হনুমা বিহারি, রিশাব পান্ত (কিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ, নবদিপ সাইনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক