পুকোভস্কিকে নিয়ে চ্যাপেলের ভয়

উইল পুকোভস্কির সম্ভাবনা নিয়ে যখন রোমাঞ্চিত অস্ট্রেলিয়ান ক্রিকেট, ইয়ান চ্যাপেল তখন তুলে ধরলেন একটি শঙ্কাও। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে পুকোভস্কি যেমন রানের বন্যা বইয়ে দিয়েছেন, তেমনি কনকাশনের শিকারও হয়েছেন বারবার। সাবেক অধিনায়ক চ্যাপেলের ধারণা, ভারতীয় পেসাররাও শর্ট বলে কাবু করতে চাইবে এই তরুণকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2021, 04:28 AM
Updated : 2 Jan 2021, 04:28 AM

এবারের শেফিল্ড শিল্ডে টানা দুটি ডাবল সেঞ্চুরি করে ভারতের বিপক্ষে টেস্ট দলে জায়গা করে নেন পুকোভস্কি। সিরিজের প্রথম টেস্টে তার অভিষেক হওয়ার সম্ভাবনাও ছিল প্রবল। কিন্তু প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষেই অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে কনকাশনের শিকার হওয়ায় ছিটকে যান তিনি।

এটিই প্রথম নয়, দ্বিতীয়-তৃতীয়ও নয়, আন্তর্জাতিক ক্রিকেটে আসার আগেই এই নিয়ে মোট ৯ বার কনকাশনের শিকার হলেন পুকোভস্কি।

সেই ধাক্কা সামলে আবার টেস্ট স্কোয়াডে ফিরেছেন এই তরুণ। সিডনি টেস্টে তার অভিষেক হওয়ার সম্ভাবনাও উজ্জ্বল। তার আগে নাইন নিউজে চ্যাপেল বললেন তার পর্যবেক্ষণ।

“ কেউ যখন ৯ বার কনকাশনের শিকার হয়, প্রশ্ন তখন নিশ্চিতভাবেই উঠে যায়, কত বার হলে আসলে অনেক বেশি? ৯ বার মনে হয় অনেক বেশিই! সে দারুণ এক তরুণ প্রতিভা, সন্দেহ নেই। তবে তাকে যদি নেওয়া হয় (সিডনি টেস্টে), ভারতীয় পেসাররা নিশ্চিতভাবেই তাকে শর্ট বলে বিধ্বস্ত করতে চাইবে। নির্বাচকদের জন্য এটি ভাবনার বড় কারণ।”

বারবার বল হেলমেটে লাগলেও শর্ট বলে পুকোভস্কির তেমন দুর্বলতা আছে বলে এখনও শোনা যায়নি। ২৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ২২ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান সেঞ্চুরি করেছেন ৬টি, ব্যাটিং গড় ৫৪.৪০।