আরও ৫ বছর খেলতে চান গেইল

বয়স পেরিয় গেছে ৪১। কিন্তু ক্রিস গেইল এখনও শুনতে পাচ্ছেন না শেষের ডাক। অবসরের কোনো ভাবনাই আপাতত নেই তার। ক্যারিবিয়ান মহাতারকা সাফ জানিয়ে দিলেন, আরও বছর পাঁচেক খেলতে পারবেন বলেই বিশ্বাস তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2021, 02:51 AM
Updated : 2 Jan 2021, 12:21 PM

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে ক্রিকেট দুনিয়ার সব প্রান্ত চষে বেড়ানো গেইল এখন দুবাইয়ে অংশ নিচ্ছেন ‘আল্টিমেট ক্রিকেট চ্যালেঞ্জ’ নামের এক টুর্নামেন্টে। ইনডোর ক্রিকেটের এই আসরে গেইলের পাশাপাশি আছেন ওয়েন মর্গ্যান, কেভিন পিটারসেন, যুবরাজ সিং, রশিদ খান, আন্দ্রে রাসেলের মতো তারকা। এখানে লড়াইটা দলীয় নয়, ব্যক্তিগত। একজনের মুখোমুখি আরেকজন।

এই আসর খেলতে গিয়েই গেইল শোনালেন, আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারেও তিনি ক্ষান্ত হচ্ছেন না এখনই। শুধু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটই নন, খেলতে চান ওয়েস্ট ইন্ডিজের হয়েও।

“ হ্যাঁ, অবশ্যই (খেলা চালিয়ে যেতে চাই)। এখনও পর্যন্ত অবসরের কোনো পরিকল্পনাই নেই। আমার বিশ্বাস, এখনও পাঁচ বছর আরও বাকি আছে আমার। বয়স ৪৫ হওয়ার আগে তাই কোনো সুযোগ নেই (অবসরের)। এবং হ্যাঁ, আরও দুটি বিশ্বকাপও আছে সামনে।”

দুটি বিশ্বকাপ বলতে গেইল বুঝিয়েছেন ভারতে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অস্ট্রেলিয়ায় ২০২৩ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০১৯ সালের মার্চের পর অবশ্য ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে তাকে দেখা যায়নি। তবে ব্যাটের ধার যে এখনও যথেষ্টই আছে, সেটি দেখিয়েছেন অক্টোবর-নভেম্বরে আইপিএলে। শুরুর ম্যাচগুলিতে তাকে খেলানো না হলেও পরে সুযোগ পেয়ে ৭ ইনিংসে ২৮৮ রান করেন ৪১.১৪ গড়ে ও ১৩৭.১৪ স্ট্রাইক রেটে।