নতুন চেহারার দল নিয়েও আশাবাদী ক্যারিবিয়ানরা

বাংলাদেশ সফরে দলের নিয়মিত ক্রিকেটারদের অধিকাংশকে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। নেই জেসন হোল্ডার, কাইরন পোলার্ডের মতো অভিজ্ঞরা। নতুন চেহারার দল নিয়েও অবশ্য আত্মবিশ্বাসী ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2020, 05:40 PM
Updated : 29 Dec 2020, 05:40 PM

করোনাভাইরাস শঙ্কায় বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজ থেকে নাম সরিয়ে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ১০ ক্রিকেটার। টেস্ট অধিনায়ক হোল্ডার ও ওয়ানডে অধিনায়ক পোলার্ডের সঙ্গে এই তালিকায় আছেন ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রোস্টন চেইস, শেলডন কটরেল, এভিন লুইস, শেই হোপ, শিমরন হেটমায়ার ও নিকোলাস পুরান। পারিবারিক কারণে নেই ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডাওরিচ।

দল ঘোষণার সময় মঙ্গলবার হার্পার বলেন, এই দল নিয়েই স্বাগতিকদের বিপক্ষে লড়াই করতে আশাবাদী তারা। তার মতে, নতুনদের জন্য নিজেদের প্রমাণের সুযোগও এই সিরিজ।

“যদিও দুই সংস্করণেই আমরা বেশ কয়েক জন সিনিয়র খেলোয়াড়কে পাচ্ছি না। তারপরও আশা করছি, দল ভালো লড়াই করবে। সঠিক লক্ষ্যে উদ্যমের সঙ্গে খেলবে। এই পর্যায়ে তারা যে খেলার যোগ্য, সেটা প্রমাণ করবে।”

আগামী ১০ জানুয়ারি তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ দল। ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ হবে ২০ ও ২২ জানুয়ারি, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। শেষ ম্যাচ ২৫ জানুয়ারি, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

এরপর জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু ৩ ফেব্রুয়ারি, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু ১১ ফেব্রুয়ারি।