টেইলর বাদ, নতুন মুখ ডাফি

এক ম্যাচে শূন্য রানে রান আউট। আরেক ম্যাচে অপরাজিত শূন্য। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে রস টেইলরের ব্যাট হাতে করা সুযোগ ছিল সামান্যই। এই দুই ম্যাচের আগের ম্যাচটিতেই ভারতের বিপক্ষে করেছিলেন ফিফটি। তার পরও অভিজ্ঞ এই ব্যাটসম্যান জায়গা হারালেন নিউ জিল্যান্ডের টি-টোয়েন্টি দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2020, 04:44 AM
Updated : 12 Dec 2020, 04:44 AM

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলেনেই টেইলর। কেন উইলিয়ামসনসহ আরও কয়েকজন নিয়মিত তারকার অনুপস্থিতিতে সিরিজের প্রথম ম্যাচেনিউ জিল্যান্ডকে নেতৃত্ব দেবেন স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার। পরের দুই ম্যাচেউইলিয়ামসন ফিরে তুলে নেবেন নেতৃত্বের ভার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে গ্লেন ফিলিপস, ডেভন কনওয়েরমতো অনভিজ্ঞরা দারুণ পারফর্ম করেছেন। নিউ জিল্যান্ডের নির্বাচক ও সাবেক পেসার গ্যাভিনলারসেন জানান, উঠতি ক্রিকেটারদের দুর্দান্ত ফর্মের কারণেই মূলত বাদ পড়েছেন টেইলর।

“ আমরা রোমাঞ্চিত যে গ্লেন ও ডেভন তাদের সুযোগ কাজে লাগিয়েছেআগের সিরিজে। আবারও ওদেরকে সুযোগ দিতে চাই আমরা। স্বাভাবিকভাবেই ধারণা করতে পারেন,রসের মতো ধারাবাহিক এক পারফর্মারকে বাদ দেওয়া কতটা কঠিন সিদ্ধান্ত ছিল আমাদের জন্য।তবে অন্যদের দারুণ মান ও ফর্মের কারণে দুর্ভাগ্যজনকভাবে আমরা রসের জন্য কোনো জায়গাবের করতে পারিনি এই স্কোয়াডে।”

দলে নতুন মুখ পেসার জ্যাকব ডাফি। গত মৌসুমে ফোর্ড ট্রফিতেদ্বিতীয় সর্বোচ্চ ২১ উইকেট নেওয়ার পর কদিন আগে নিউ জিল্যান্ড ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ‘এ’ দলের বিপক্ষে দুই ইনিংসে তিনি নিয়েছেন ৬ উইকেট। তবে ২৬ বছর বয়সী পেসার আছেন শুধুপ্রথম ম্যাচের দলে।

দ্বিতীয় ম্যাচ থেকেই উইলিয়ামসন ছাড়াও নিউ জিল্যান্ড ফিরেপাচ্ছে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ড্যারিল মিচেল ও কাইল জেমিসনকে।

চোটের কারণে দলে নেই দুই ফাস্ট বোলার লকি ফার্গুসন ও হামিশবেনেট। 

সিরিজের ম্যাচ তিনটি হবে ১৮, ২০ ও ২২ ডিসেম্বর।

১মম্যাচের দল : মিচেল স্যান্টনার (অধিনায়ক), টড অ্যাস্টল, ডগব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, মার্টিন গাপটিল, স্কট কুগেলাইন,জেমস নিশাম, গ্লেন ফিলিপস, টিম সাইফার্ট, ইশ সোধি, ব্লেয়ার টিকনার।

পরের২ ম্যাচের দল: কেন উইলিয়ামস (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্টবোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, স্কট কুগেলাইন, ড্যারিল মিচেল, জেমসনিশাম, গ্লেন ফিলিপস, টিম সাইফার্ট, ইশ সোধি, টিম সাউদি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক