প্রায় ৯ মাস পর মাঠের লড়াইয়ে মাশরাফি

মাঠে ঢুকে রানিং ও স্ট্রেচিং, এরপর ফিতা দিয়ে বোলিং রান আপ মেপে নেওয়া। আবার সেই চেনা দৃশ্যে দেখা গেল মাশরাফি বিন মুর্তজাকে। মাঠের বাইরে কোভিড ও চোটের সঙ্গে লড়াই শেষে প্রায় ৯ মাস পর মাঠের ক্রিকেটে ফিরলেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2020, 12:29 PM
Updated : 8 Dec 2020, 12:29 PM

লটারিতে দল নিশ্চিত হওয়ার পর মাঠে নামতে খুব বেশি অপেক্ষা করতে হলো না মাশরাফিকে। গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে মঙ্গলবারের ম্যাচ জেমকন খুলনার একাদশে ঠাঁই হয়েছে অভিজ্ঞ এই পেসারের।

গত ১৬ মার্চ ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে খেলেছিলেন মাশরাফি। এরপর সব ধরনের ক্রিকেট মিলিয়েই এটি তার প্রথম ম্যাচ।

কোভিডের প্রকোপ ছড়িয়ে পড়ার পর ঘরবন্দি সময়টায় নিজেকে ফিট রাখতে প্রায় ১৪ কেজি ওজন কমিয়েছিলেন তিনি। পরে নিজে আক্রান্ত হন, পরিবারের আরও অনেকেও আক্রান্ত হন। ওজন বেড়ে যায় আবার। কোভিডের ধকল কাটিয়ে ফিটনেস ট্রেনিং শুরুর পর চোট পান হ্যামস্ট্রিংয়ে। তাতে তার ফেরার পিছিয়ে যায় আবারও।

ওই চোটের কারণেই তার জায়গা হয়নি বঙ্গবন্ধু টি-টোয়েন্টির প্লেয়ার্স ড্রাফটে। তখনই বিসিবি থেকে বলা হয়েছিল, টুর্নামেন্ট চলার সময় তিনি ফিট হয়ে উঠলে কোনো দল আগ্রহী হলে তাকে নিতে পারবে। একাধিক দল আগ্রহী হলে হবে লটারি।

১০ কেজি ওজন কমিয়ে গত ১ ডিসেম্বর মাশরাফি বোলিং অনুশীলনে ফেরার পর তাকে নিতে আগ্রহ জানায় ৪টি দল। ফিটনেস পরীক্ষায় উতরে যাওয়ার পর লটারি হয়, সেখানে তাকে পেয়ে যায় মাহমুদউল্লাহ, সাকিব আল হাসানের দল খুলনা।