বাদ পড়ার কারণ জানেন না মালিক, নেবেন না অবসর

কিছুদিন আগেও পাকিস্তান টি-টোয়েন্টি দলের অপরিহার্য অংশ ছিলেন শোয়েব মালিক। এখন তিনি দলের বাইরে। কেন বাদ পড়লেন, সেই কারণ তার অজানা। তবে অভিজ্ঞ এই ক্রিকেটার বলছেন, এখনই অবসর নেবেন না এই সংস্করণ থেকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2020, 04:33 AM
Updated : 3 Dec 2020, 04:33 AM

গত অগাস্ট-সেপ্টেম্বরে পাকিস্তানের ইংল্যান্ড সফরে খেলেছেন মালিক। তিন টি-টোয়েন্টি ম্যাচের কেবল একটি ব্যাটিংয়ের সুযোগ পেয়ে আউট হয়ে যান ১৪ রান করে। ওই ইনিংসের আগে নিজের সবশেষ ইনিংসে বাংলাদেশের বিপক্ষে করেছিলেন ম্যাচ জেতানো অপরাজিত ফিফটি।

কিন্তু গত মাসে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়নি তাকে। পরে জায়গা দেওয়া হয়নি নিউ জিল্যান্ড সফরের দলেও।

মালিক এখন ব্যস্ত লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে। সেখান থেকেই ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়ার সাক্ষাৎকারে কথা বললেন বাদ পড়ার প্রসঙ্গে।

“ আমি কেন জাতীয় দলে নেই, এটা কেবল প্রধান নির্বাচকই বলতে পারবেন। আমার কোনো ধারণাই নেই। তাদের পক্ষ থেকে আমার সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি। তবে অবশ্যই আমি নেতিবাচক দিকে যেতে চাই না, ইতিবাচক থাকতে চাই।”

প্রায় ২৩ বছর ধরে পেশাদার ক্রিকেটে সক্রিয় মালিক। আগামী ফেব্রুয়ারিতে তার বয়স পূর্ণ হবে ৩৯। এখনও খেলে চলেছেন বিশ্বের নানা টি-টোয়েন্টি লিগে। ৪০৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ক্রিকেটার জানালেন, তার ভাবনায় অবসর নেই আপাতত।

“ এই সংস্করণ থেকে অবসরের কোনো ইচ্ছা আমার নেই। দেখা যাক, সামনে কীভাবে এগোয় সবকিছু।”