হার ভুলে যাওয়া মাহমুদউল্লাহর কাছে সমাধান নয়

জয় দিয়ে টুর্নামেন্ট শুরুর পর টানা দুই হার। সবশেষ ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে দাঁড়াতেই পারেনি জেমকন খুলনা। অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, বাজে হারের পরও ইতিবাচক আছেন তারা। সতীর্থদের মাঝে দেখছেন ঘুরে দাঁড়ানোর প্রত্যয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2020, 11:28 AM
Updated : 28 Nov 2020, 11:28 AM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবারের প্রথম ম্যাচে ৯ উইকেটে হেরেছে খুলনা। আবারও নিদারুণভাবে ব্যর্থ দলটির তারকাখচিত ব্যাটিং অর্ডার। মুস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলামদের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৮৬ রানেই গুটিয়ে যায় দলটি। 

উইকেটে একটু সহায়তা ছিল বোলারদের জন্য। তবে মাহমুদউল্লাহ কাঠগড়ায় তুলছেন নিজেদেরই।

“আমার মনে হয় না, পিচের অতটা প্রভাব আছে আমাদের ব্যাটিংয়ে। ড্রেসিংরুমে আমরা বলছিলাম, নিজেদের পরিকল্পনায় আমরা অটল থাকতে পারছি না। এর জন্য শেষ পর্যন্ত ফল আমাদের পক্ষে আসেনি। দল এখনও দৃঢ়ভাবে ফিরে আসার ব্যাপারে ইতিবাচক। আশা করি, পরের ম্যাচেই আমরা এর ছাপ রাখতে পারব।”

ফেভারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করা খুলনাকে ভোগাচ্ছে তাদের বাজে ব্যাটিং। এনামুল হক, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, জহুরুল ইসলাম, মাহমুদউল্লাহরা সেভাবে কিছু করতে পারছেন না। অধিনায়ক জানালেন, ব্যর্থতার কথা মাথায় রেখেই ঘুরে দাঁড়াতে চান তারা।

“এই ম্যাচ ভুলে যাওয়া আমার মনে হয় না কোনো সমাধান। এই ম্যাচে যে ভুলগুলো আমরা করেছি, সেগুলো আমাদের মনে রাখতে হবে। পরের ম্যাচে এই ধরনের ভুলগুলোর পুনরাবৃত্তি না করার চেষ্টা করতে হবে। শুরুতে বোলাররা উইকেট থেকে কিছুটা সহায়তা পেয়েছে, তবে এটা কোনো অজুহাত নয়। আমরা নিজেদের ঠিকঠাক প্রয়োগ করতে পারিনি।”

আগামী সোমবার বেক্সিমকো ঢাকার মুখোমুখি হবে খুলনা।