‘টি-টোয়েন্টিতে বাবরের পারফরম্যান্সে অবাক অনেকেই’

পাওয়ার হিটারদের একজন নন বাবর আজম। এরপরও টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ সফল তিনি। ফাফ দু প্লেসি মনে করেন, এই সংস্করণে বাবরের ব্যাটিং অনেকের জন্যই বিস্ময় হয়ে এসেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2020, 02:08 PM
Updated : 15 Nov 2020, 02:08 PM

২০১৫ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় বাবরের। পরের বছর টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। এরপর থেকে এই সংস্করণে দারুণ ধারাবাহিক ডানহাতি এই ব্যাটসম্যান।

পাকিস্তানের হয়ে ৪৪ টি-টোয়েন্টি খেলা বাবর ১৬ ফিফটিতে রান করেছেন এক হাজার ৬৮১, গড় ৫০.৯৩। এই সংস্করণে আইসিসির র‍্যাঙ্কিংয়ে দীর্ঘদিন শীর্ষে ছিলেন তিনি। এখন আছেন দুইয়ে।

নিজের খেলায় যেভাবে প্রতিনিয়ত উন্নতি করছেন বাবর, কিংবদন্তিদের একজন হয়ে ওঠার সামর্থ্য তার মধ্যে দেখছেন দু প্লেসি। দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে বাবরকে নিয়ে মুগ্ধতার কথা শোনালেন।

“বাবর, গত এক-দেড় বছর ধরে ক্রিকেটের গ্রেট হওয়ার পথে আরেকধাপ এগিয়ে গেছে। তার সামনে রোমাঞ্চকর একটি ভবিষ্যৎ আছে। আমার মনে হয়, সে তার টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে অনেককেই বিস্মিত করেছে। মানুষ মূলত তাকে এমন একজন হিসেবে দেখে, যার অনেক বেশি শক্তি নেই। কিন্তু সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে তার ব্যাটিং অসাধারণ।”

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে টানা দুটি ফিফটি করেছেন বাবর। করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা পিএসএল শুরু হয়েছে গত শনিবার। ফর্মের ধারাবাহিকতা ধরে রেখেছেন সেখানেও। করাচি কিংসের হয়ে মুলতান সুলতান্সের বিপক্ষে কোয়ালিফায়ার ম্যাচে খেলেন ৬৫ রানের ইনিংস। সুপার ওভারে গড়ানো ম্যাচটি শেষ পর্যন্ত জিতে করাচি।