যে কারণে প্রথম পছন্দ মুশফিক

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে আগ্রহ ছিল তুমুল। ঘরোয়া ক্রিকেটে নেতৃত্বে ও পারফরম্যান্সে মাহমুদউল্লাহও দারুণ সফল। তবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটের লটারিতে সবার আগে সুযোগ পেয়ে বেক্সিমকো ঢাকা নেয় মুশফিকুর রহিমকে। দলের কোচ খালেদ মাহমুদ জানালেন, তাদের পরিকল্পনাই ছিল এমন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2020, 05:22 AM
Updated : 13 Nov 2020, 05:22 AM

প্লেয়ার্স ড্রাফটে ‘এ’ গ্রেডে ছিলেন মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ, তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান। বৃহস্পতিবার ড্রাফট শেষে কোচ খালেদ মাহমুদ জানান মুশফিককে সবার আগে নেওয়ার কারণ।

“ মুশফিক খুব ভালো ফর্মে আছে। ওর যে নিবেদন… জিততে চায় সবসময়ই। আমাদের পরিকল্পনা অনুযায়ীই প্রথম ডাকে আমরা মুশফিককে নিয়েছি।”

দল চূড়ান্ত হওয়ার পর মুশফিক জানান, দলের এই ভরসার প্রতিদান তিনি দিতে চান।

“ সামনের টি-টোয়েন্টি টুর্নামেন্টে ঢাকার প্রতিনিধিত্ব করতে পেরে রোমাঞ্চিত। যে আস্থা ও বিশ্বাস ম্যানেজমেন্ট আমার ওপর রেখেছে, সেটির প্রতিদান দিতে ও মাঠে নামতে মুখিয়ে আছি।”

মুশফিকের ক্ষেত্রে ঢাকার চাওয়া পূরণ হলেও দল সাজানোর ক্ষেত্রে পরিকল্পনার অনুযায়ী ততটা পারা যায়নি বলে জানালেন খালেদ মাহমুদ। তবে নিজের দল নিয়ে তিনি রোমাঞ্চিত।

“ খুবই তরুণ দল। অভিজ্ঞ বলতে মুশফিক আছে, রুবেল (হোসেন) আছে, আরও দু-একজন। কিন্তু এমনিতে তরুণ দল। ড্রাফটে লটারিতে প্রথম হওয়ায় শুরুতে ডাকতে পারলেও পরে আবার ডাকতে হয় সবার শেষে। এতে মাঝখানে অনেক ক্রিকেটার অন্য দলে চলে যায় বলে কিছু অভিজ্ঞ ক্রিকেটার আমরা পাইনি। তবে যারা আছে, তারাও ভালো ক্রিকেটার। তরুণ যারা আছে, ওরাও রোমাঞ্চকর।”

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরুর সময় এখনও চূড়ান্ত হয়নি। শুরু হতে পারে এই মাসের তৃতীয় সপ্তাহে।

বেক্সিমকো ঢাকা দলের স্কোয়াড :  

মুশফিকুর রহিম, রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, মোহাম্মদ নাঈম শেখ, নাঈম হাসান, শাহাদাত হোসেন দিপু, আকবর আলি, ইয়াসির আলি রাব্বি, সাব্বির রহমান, মেহেদি হাসান রানা, মুক্তার আলি, শফিকুল ইসলাম, আবু হায়দার, পিনাক ঘোষ, রবিউল ইসলাম রবি।