‘এই গ্রহের সেরা দল মুম্বাই ইন্ডিয়ান্স’

অসাধারণ ধারাবাহিকতা আর দারুণ দাপটে ৮ মৌসুমের মধ্যেই ৫ শিরোপা! আইপিএলকে যেন নিজেদের প্রায় সম্পত্তি বানিয়ে ফেলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ধারাভাষ্যকার ও সাবেক ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়ার চোখে অবশ্য মুম্বাইয়ের এই সাফল্য ছাড়িয়ে গেছে আইপিএলের সীমানাও। তার মতে, এই গ্রহের সেরা দল মুম্বাই!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 05:55 AM
Updated : 11 Nov 2020, 05:56 AM

দিল্লি ক্যাপিটালসকে ফাইনালে হারিয়ে মঙ্গলবার এবারের আইপিএলের শিরোপা জিতেছে মুম্বাই। পঞ্চমবার চ্যাম্পিয়ন হয়ে নিজেদের রেকর্ড আরও সমৃদ্ধ করল তারা। টুর্নামেন্টের ১৩ বছরের পথচলায় মাত্র দ্বিতীয় দল হিসেবে ট্রফি ধরে রাখার কীর্তিও গড়ল। আগে পরপর দুই শিরোপা ছিল কেবল চেন্নাই সুপার কিংসের।

ফাইনালে বেশ সহজেই জয়ের পর ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া মুম্বাইকে বললেন পৃথিবীর সেরা দল।

“ মুম্বাই ইন্ডিয়ান্স স্রেফ আইপিএলের সেরা দল নয়, এই গ্রহের সেরা দল। অন্যদের চেয়ে অনেক ব্যবধানে এগিয়ে। শিরোপা জয় করা কঠিন, শিরোপা ধরে রাখা আরও বেশি কঠিন। আইপিএলে মাত্র দ্বিতীয় দল হিসেবে এটি তারা করতে পারল।”

মুম্বাইয়ের এই সাফল্যের কারিগরদের একজন, কাইরন পোলার্ড অবশ্য ভাবনার সীমানা এতটা ছড়িয়ে দিচ্ছেন না। মুম্বাইয়ের এই ৫ শিরোপার প্রতিটিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি। গোটা আইপিএল ক্যারিয়ারেই খেলেছেন এই একই দলে। গ্রহের সেরা দল তিনি এটিকে বলছেন না। তবে সেরা ফ্র্যাঞ্চাইজি দল এটিকে ঠিকই মনে করেন এই ক্যারিবিয়ান ক্রিকেটার।

“ যতগুলি ট্রফি এই দল জিতেছে, যে পরিমাণ কাজ করা হয় এই দল নিয়ে, যত ক্রিকেটার এখান থেকে আন্তর্জাতিক ক্রিকেটে গিয়েছে এবং ভারতকে ও বিভিন্ন দেশকে প্রতিনিধিত্ব করছে, আমার মনে হয় এটা বলতেই হবে (মুম্বাই সেরা ফ্র্যাঞ্চাইজি দল)।”