রোহিত ‘ফিট অ্যান্ড ফাইন’, বিতর্কে নতুন মোড়

ম্যাচের ঠিক আগে ফিটনেস পরীক্ষা। সেটিতে উতরে রোহিত শর্মা নেমে গেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে টস করতে। চোটের কারণে যাকে রাখা হয়নি অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দলে, সেই ব্যাটসম্যান খেলতে নামলেন আইপিএলের ম্যাচ। রোহিতের চোট আর জাতীয় দলে না রাখা নিয়ে চলমান বিতর্কে নতুন আলোচনার খোরাক মিলল এতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2020, 05:48 AM
Updated : 4 Nov 2020, 05:52 AM

আইপিএলে ফাইনালের ওঠার লড়াইয়ের আগে মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য গুরুত্বহীন ম্যাচে মঙ্গলবার মাঠে নামেন রোহিত। গত ১৮ অক্টোবরের পর এ দিনই প্রথম খেলতে নামলেন মুম্বাই অধিনায়ক।

অস্ট্রেলিয়ার সফরের জন্য গত ২৬ অক্টোবর ঘোষিত ভারতীয় দলে হ্যামস্ট্রিং চোটের কারণেই রাখা হয়নি রোহিতকে। তবে বিতর্কের শুরু হয় সেদিনই। দল ঘোষণার পরপরই রোহিতকে দেখা যায় মুম্বাই ইন্ডিয়ান্সের নেটে ব্যাট করতে।

এরপর থেকেই টানা চলছে টানাপোড়েন। মুম্বাইয়ের পক্ষ থেকে বলা হয়, শিগগিরই মাঠে ফিরতে পারেন রোহিত। ভারতীয় বোর্ডের মেডিকেল টিমের পক্ষ থেকে বলা হয়, আইপিএলে খেলতে নামলে চোট বাড়ার ঝুঁকি থাকবে।

ভারতীয় বোর্ড ও মুম্বাই দলে মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে কিনা, রোহিতকে নিয়ে আরও অপেক্ষা করা যেত কিনা, এই আলোচনা চলছে। বিরাট কোহলির সঙ্গে রোহিতের দ্বন্দ্ব নিয়ে পুরোনো গুজবের সঙ্গে নতুন সম্পর্ক জুড়ে দেওয়া হয়েছে কিছু ভারতীয় সংবাদমাধ্যমে।

ভারতীয় বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি পিটিআইকে বলেন, চোটের কারণেই রোহিতকে দলে রাখা হয়নি। রোহিতের করণীয় নিয়েও ইঙ্গিতে নিজেদের চাওয়া জানিয়ে দেন সৌরভ, “রোহিত নিজেই জানে, তার সামনে লম্বা ক্যারিয়ার পড়ে আছে। স্রেফ এই আইপিএল বা পরের সিরিজই নয়। আমি নিশ্চিত, সে জানে কোনটি তার জন্য সবচেয়ে ভালো।”

সৌরভের মন্তব্যে কয়েক ঘণ্টা পরই ম্যাচ খেলতে নেমে যান রোহিত। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে টসের সময় ধারাভাষ্যকার মুরালি কার্তিক তাকে জিজ্ঞেস করেন, “এভরিথিং ফিট অ্যান্ড ফাইন উইথ ইউ?” চওড়া হাসিসে রোহিতের উত্তর, “হ্যাঁ, সেরকমই তো মনে হচ্ছে।”

ম্যাচের পর ধারাভাষ্যকার সাইমন ডুল ফিটনেস নিয়ে জিজ্ঞাসা করলে রোহিত বলেন, “মাঠে ফিরতে পেরে ভালো লাগছে। অনেক দিন বাইরে ছিলাম। এখানে আরও কিছু ম্যাচ খেলতে চাই, দেখা যাক। (হ্যামস্ট্রিং) খুব ভালো আছে, পুরোপুরি।”

রোহিতের মাঠে নামার ঘটনা উসকে দিয়েছে চলতি বিতর্ক। সাবেক ভারতীয় অধিনায়ক দিলিপ ভেংসরকার ছুঁড়ে দিয়েছেন প্রাসঙ্গিক প্রশ্ন।

“ প্রশ্ন হলো, ভারতের হয়ে খেলার চেয়ে আইপিএল খেলাই কি তার (রোহিত) কাছে বেশি গুরুত্বপূর্ণ? জাতীয় দলে চেয়ে ক্লাবের হয়ে খেলাই বেশি গুরুত্ব পাচ্ছে? বিসিসিআই এই ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেবে? নাকি বিসিসিআইয়ের ফিজিও রোহিতের চোট ঠিকভাবে পর্যালোচনা করতে ব্যর্থ হয়েছে!”

রোহিত খেলতে নামার পর ভারতীয় বোর্ডের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো মন্তব্য এখনও করা হয়নি।