‘নারাইনকে হারানো কলকাতার জন্য বড় ক্ষতি নয়’

ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ, বোলিংয়ে ভালো কিছু করতে পারেননি। এর উপর আবার প্রশ্নবিদ্ধ হয়েছে সুনিল নারাইনের বোলিং অ্যাকশন। নিষিদ্ধ হওয়ার ঝুঁকিতে তাকে সবশেষ ম্যাচে খেলায়নি কলকাতা নাইট রাইডার্স। কেভিন পিটারসেন অবশ্য ক্যারিবিয়ান এই স্পিন বোলিং অলরাউন্ডারের অনুপস্থিতিতে দলটির খুব বেশি ক্ষতি দেখছেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2020, 01:35 PM
Updated : 13 Oct 2020, 01:35 PM

চলতি আইপিএলে ৬ ম্যাচ খেলে মাত্র ৪৪ রান করেছেন নারাইন। বল হাতে ৮.০৯ ইকোনমিতে নিয়েছেন পাঁচ উইকেট। কোনো বিভাগেই রাখতে পারছেন না ভূমিকা। ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও আইপিএলের ধারাভাষ্যকার পিটারসেন স্টার স্পোর্টসে নারাইনকে নিয়ে নিজের হতাশার কথা জানান।

“যদি সত্যি বলি, তাহলে আমার মনে হয় না, সুনিল নারাইনের অনুপস্থিতি খুব বড় ক্ষতি হবে (কলকাতা নাইট রাইডার্সের জন্য)। আন্দ্রে রাসেল এমন একজন, যাকে নিয়ে দলের মিটিংয়ে সময় ব্যয় করা যায়। যখন সে বোলিং করে, প্রতিপক্ষকে ভাবতে হয়। যখন ব্যাটিং করে, তখনও চিন্তা করতে হয়। একই প্রতিক্রিয়া থাকে যখন সে ফিল্ডিং করে।”

কেবল এবারই নয়, গত ২-৩ বছর ধরেই নারাইনের বোলিংয়ে ধার চোখে পড়ছে না পিটারসেনের। তার মনে হচ্ছে না, দলে জায়গা ধরে রাখার মতো পারফরম্যান্স ক্যারিবিয়ান অফ স্পিনার করেছেন।

ছবি: বিসিসিআই

“নারাইন কয়েক বছর ধরে আগের বোলার নয়। সে তার সেরা ফর্মে নেই। বড় টার্ন গুলো এখন আর নেই। শারজাহতে তার এই সামর্থ্য নিয়ে খুব বেশি চিন্তার কারণ নেই। একই সঙ্গে বোলাররাও তাকে আউট করার পথ খুঁজে পেয়েছে। তাকে শর্ট বল করলে, সে এটা পছন্দ করছে না।”

আইপিএলে গত কয়েক আসরে কলকাতার হয়ে ওপেনিংয়ে ব্যাট করে আসছেন নারাইন। কিন্তু খুব বেশি প্রভাব ফেলতে পারছেন না তিনি। এবারের আসরে তো পেরুতে পারছেন না ২০ রানই। এমন একজনের ওপরে ব্যাটিং পছন্দ নয় পিটারসেনের।

“সে একজন টেলএন্ডার যে ইনিংসের শুরুতে ব্যাটিং করে। টপ অর্ডারে তার ব্যাটিং আমার পছন্দ নয়। সে ১০ বলে ১ রান নিয়ে আউট হচ্ছে, যেটা দলের জন্য ভালো হচ্ছে না। স্পিন বোলার হিসেবে গত ২-৩ বছর ধরে তার বল খুব বেশি ঘুরছে না।”