বাংলাদেশ সিরিজ না হওয়ায় হতাশ শ্রীলঙ্কা

বাংলাদেশের বিপক্ষে খেলতে শ্রীলঙ্কাকে খুব ভালোভাবে প্রস্তুত করেছিলেন কোচ মিকি আর্থার। কিন্তু কোয়ারেন্টিনের শর্ত নিয়ে দুই দেশের বোর্ড পৌঁছাতে পারেনি সমঝোতায়। শেষ পর্যন্ত বিসিবি স্থগিত করে দেয় সফরটি। দারুণ প্রস্তুতির পরও খেলতে না পারায় হতাশার কথা জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2020, 03:01 PM
Updated : 12 Oct 2020, 03:01 PM

তিন ম্যাচের টেস্ট সিরিজটি খেলতে গত জুলাইয়ে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল বাংলাদেশের। করোনাভাইরাস পরিস্থিতিতে তা পিছিয়ে যায়। এরপর নতুন সূচিতে খেলা হওয়ার কথা ছিল অক্টোবরে। কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্ধারিত ১৪ দিনের কোয়ারেন্টিনের নিয়ম নিয়ে বাধে গোল। ভেস্তে যায় সেই পরিকল্পনাও।

একটি সংবাদ সংস্থাকে সোমবার আর্থার জানালেন, চার মাসের কঠোর পরিশ্রম বিফলে যাওয়ায় হতাশ পুরো দল।

“আমাদের ক্রিকেটাররা সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত ছিল। কোভিড বিরতির পর সেরা এবং সবচেয়ে প্রস্তুত দল হওয়ার লক্ষ্য তাদের দিয়েছিলাম। ছেলেরা বীরত্ব ও অসাধারণ পেশাদারিত্ব দেখিয়েছে। কিন্তু আসন্ন কোনো লক্ষ্য ছাড়া অনুশীলন করা খুবই কঠিন। আমরা প্রস্তুত, কিন্তু এই মুহূর্তে আমরা সেরা অবস্থায় থাকলেও খেলতে পারছি না।”

দেশে ও লঙ্কায় কয়েক দফা করোনাভাইরাস পরীক্ষা করে কোয়ারেন্টিনে সর্বোচ্চ সাত দিন থাকতে চেয়েছিল বাংলাদেশ। তিন দিন পর থেকে আলাদা অনুশীলনের সুযোগ চেয়েছিল তারা। শ্রীলঙ্কা ক্রিকেট শুরুতে আশা দেখালেও শেষ পর্যন্ত দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এখানে কোনো ছাড় দেয়নি। তাই বিসিবিও সফরে যেতে রাজি হয়নি।

সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তাই পরে সুবিধাজনক সময়ে নতুন সূচিতে সিরিজ আয়োজন করতে শ্রীলঙ্কা ক্রিকেটকে প্রস্তাব দিয়ে রেখেছে বিসিবি।